বড় খবর

মীরা রাজপুতের স্কিনকেয়ার রুটিন জানেন? আপনিও কিন্তু ফলো করতে পারেন

তাঁর ত্বক পরিচর্যা সম্পর্কে জেনে নিন

মীরা রাজপুত

স্কিনকেয়ার নিয়ে মেয়েদের ভাবনা চিন্তা কম নেই। কীভাবে স্কিন সুন্দর রাখা যায় এই নিয়েও নিত্যনতুন কিছু না কিছু অ্যাপ্লাই করেই চলেছেন। কিন্তু সেলিব্রিটি স্কিনকেয়ারের দকে নজর থাকে সকলেরই। সবথেকে বেশি সমস্যা হয় তখনই যখন আপনি কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করেন। তখন বাড়ির মত পরিচর্যা একেবারেই হয় না। আর সেই নিয়েই ছোট্ট টিপসের পরামর্শ দিয়েছেন শাহিদ-পত্নী মীরা রাজপুত। 

ইনস্টাগ্রামে ‘গেট রেডি উইথ মি’ – এর ভিডিও শেয়ার করেই তিনি জানিয়েছেন কীভাবে অল্প সময়ে কিন্তু সহজেই নিজেকে বাইরে বেরনের আগে তৈরি করা যায়। তিনি বলেন, একেতেই ঘুরতে যেতে গিয়ে বেশি লাগেজ অনেকেই পছন্দ করেন না, ঠিক যেমনটা মীরা নিজেও- তারপরেও নিজের ত্বকের যত্ন নিতেই হয়। সাধারণভাবে কম জিনিসকে কীভাবে ব্যবহার করা যায় সেই সম্পর্কে অনেকেরই জানা উচিত। তবে বেশ কিছু টিপস উল্লেখ করেছেন ;

  • সহজেই মেকআপ কিংবা প্রসাধনী বদল করা যাবে না।
  • ঘুমানোর আগে মেকআপ তুলে ফেলতে হবে। 
  • মুখ ভাল করে ঠাণ্ডা জল দিয়ে ম্যাসাজ করুন। 
  • সানস্ক্রিন ছাড়া চলবেন না। 

আরও কী বললেন তিনি? পোস্টের মাধ্যমেই জানান, এখন যেহেতু মাস্ক পড়তে হয় তাই লিপস্টিক খুব একটা ব্যবহার করেন না। সেই জায়গায় লিপ বাম ব্যাবহার করা খুবই দরকার। লিপস্টিক মাস্কের সঙ্গে ঘষে গিয়ে অসুবিধা করতে পারে। যদিও বা ধীরে ধীরে পুরনো অভ্যাসে ফিরছেন। শুধু দিনের শেষে মাস্ক ধুয়ে নিতে ভুলবেন না। 

সবকিছুর সঙ্গেই তিনি মুখে সেরাম লাগাতে একেবারেই ভোলেননি। স্কিনের হাইড্রেশন বজায় রাখতে ভিটামিন সি সেরাম কিন্তু অবশ্যই লাগাতে হবে। তার সঙ্গে ঘাড়ে অ্যাপ্লাই করতেও ভুললে চলবে না। সানস্ক্রিন এবং ময়েশ্চারাইজার অবশ্যই লাগাতে হবে। সময় দিতে হবে যাতে স্কিনে সম্পূর্ণ শুষে যায়। 

বেসিক মেকআপ হিসেবে, কনসিলার, ব্লাশ, লিপটিন্ট এগুলো ব্যবহার করতেই পারেন। সৌন্দর্যে কাজে দেবে আরকি! তাহলে কি বুঝলেন মেকআপ নিয়ে আর কোনও চাপ নেই, ছোট্ট পাউচে অল্প সামগ্রী নিয়েই কিন্তু কেল্লা ফতে!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mira rajputs travel skincare routine is all lit to know

Next Story
বাবা-মা হিসেবে এই ভুলগুলি একেবারেই করবেন না, নাহলে খুব মুশকিল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com