বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

২ বছর পর ঘরের খাবার পেয়ে আপ্লুত চানু, দেখুন তাঁর খুশির ছবি

বাড়ি ফিরে পরিবারের সঙ্গে আনন্দেই সময় কাটছে তাঁর!

Mirabai Chanu
টোকিও অলিম্পিকে ভারতকে গৌরব এনে দেওয়া ভারোত্তোলক মীরাবাই চানু সোমবারই দেশে ফিরেছেন।

অলিম্পিকে রৌপ্য পদক প্রাপ্তি থেকে দেশে ফেরার প্রতিটা সময় মীরাবাই চানুর বাড়ির প্রতি টান ছিল অমোঘ! দেশে ফেরার সঙ্গে সঙ্গেই এমন স্বতস্ফূর্ত ভালবাসা তাঁর অনুরাগীদের শুভেচ্ছাবার্তা বিমানবন্দরে যথেষ্ট আপ্লুত হয়ে ওঠেন মণিপুরের তথা ভারতের রুপোলি কন্যা।

দুই বছর যাবৎ সাক্ষাৎ হয়নি পরিবারের কারওর সঙ্গে। নিজের কঠোর পরিশ্রম সঙ্গে প্রশিক্ষণ এবং নানান প্রতিযোগিতায় ব্যস্ত চানু প্রতিমুহূর্তে মিস করেছেন বাড়ির সকলেই। তবে তার পরিশ্রম আজ সফল। বাড়ি ফিরে পরিবারের সঙ্গে আনন্দেই সময় কাটছে তাঁর! এতদিন পর তাঁকে কাছে পেয়ে পরিবারের সকলে বেজায় খুশি।

সম্প্রতি, চানু তাঁর ইনস্টাগ্রামে পোস্ট করেন, দুবছর পর ঘরের বানানো খাবার খাচ্ছেন তিনি। এই স্বাদ যেন এক্কেবারে আলাদা। ছবিতে চানুর সেই অমলিন হাসি, তাঁর মনের বহিঃপ্রকাশ। একদম আড়ম্বরহীন, মাটিতে বসে এক থালা ভাত সঙ্গে ডাল এবং অন্যান্য তরকারি। খুশির ঝলক তাঁর চোখে মুখে।

শুধু তাই নয়, এতদিন পর বাড়ি ফিরে পরিবারের সকলের সঙ্গে ছবি তুলতে কিন্তু একেবারেই ভোলেননি! তাঁদের প্রতি নিজের মনের কথা ব্যক্ত করে লেখেন, “দীর্ঘ দুই বছর পরে আমার পরিবারের সঙ্গে দেখা করার এই অনুভূতিটি প্রকাশের বাইরে। আমার প্রতি বিশ্বাস দেখানো এবং আমাকে সমর্থন করার জন্য আমি প্রত্যেকের কাছে কৃতজ্ঞ। এই স্তরে পৌঁছানোর জন্য আমার কারণে যে সমস্ত ত্যাগ স্বীকার করেছেন তাঁর জন্য মা এবং বাবাকে ধন্যবাদ।”

আরও পড়ুন ‘এ স্বাদের ভাগ হবে না!’, দেশে ফিরেই মন্ত্রীর সঙ্গে পিৎজায় কামড় চানুর

দেশের গৌরব মীরাবাই। বিশ্বের আসনে বসিয়েছেন ভারতকে। তবুও যেন সরলতা আজও ঘিরে রেখেছে তাঁকে। নিজের কীর্তিতে গর্বিত সে, পরিচয়ে আজও সেই মণিপুরের চানু! তাঁর এই সরলতাই যেন বার বার মন কেড়েছে নেটিজেনদের। তাঁদের মধ্যে অনেকেই চানুর পোস্টে কমেন্ট করে লেখেন, আপনার সরলতা আপনার মহত্ব! কেউ বলেছেন এরকমই থাকুন, নিজেকে হারিয়ে ফেলবেন না। এর আগেও, পিৎজা খাবার ইচ্ছে প্রকাশ করেন তিন ! সম্মাননা অনুষ্ঠানে কিরেন রিজিজুর সঙ্গে পিৎজা খেতেও দেখা যায় তাঁকে! ঘরের খাবার থেকে পিৎজা, চানু এখন খাবারের দরবারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mirabai chanu ghar ka khana after two years photo

Next Story
করোনার পর এবার আতঙ্ক ছড়াচ্ছে নরোভাইরাস, জানুন এর উপসর্গ ও প্রতিকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com