এবার শহরে ঘুরবে ‘ফুড ভ্যান’, সৌজন্যে মোবাইল ফুড এটিএম

ফুড এটিএমের সাফল্যের কথা মাথায় রেখে এবার ‘মোবাইল ফুড এটিএম’ পরিষেবা চালু করছেন আসিফরা। আগামী ১৪ জুলাই এই নয়া পরিষেবার ঢাকে কাঠি পড়ছে।

By: Kolkata  Updated: July 12, 2018, 07:04:14 PM

শহরের কাউকেই আর উপোস করে থাকতে দেবেন না, এমন সংকল্প নিয়েই গতবছরের স্বাধীনতা দিবসের মাঝরাতে বন্ধুদের সঙ্গে নিয়ে কলকাতায় প্রথম ফুড এটিএমের যাত্রা শুরু করেছিলেন রেস্তোরাঁর মালিক আসিফ আহমেদ। সিআইটি রোডে লেডিজ পার্কের কাছে আসিফের রেস্তোরাঁর সামনে সেই অভিনব ফুড এটিএমের সাফল্যে শহরের আরও দুই জায়গায় স্থাপিত হয়েছে ফুড এটিএম। লক্ষ্য একটাই, শহরের দুঃস্থদের জন্য দু’বেলা দু’মুঠো অন্নসংস্থান।

সেই লক্ষ্য নিয়েই এবার আরও এক কদম এগোলেন আসিফ। উদ্বৃত্ত খাবার নিয়ে এবার আর সশরীরে ফুড এটিএমে গিয়ে আপনাকে খাবার না দিলেও চলবে। আপনি খাবার দান করতে চাইলে শুধু একটা ফোন করবেন, ব্যস, ‘ফুড ভ্যান’ হাজির হয়ে যাবে আপনার বাড়ির সামনে। আজ্ঞে হ্যাঁ, ফুড এটিএমের সাফল্যের কথা মাথায় রেখে এবার ‘মোবাইল ফুড এটিএম’ পরিষেবা চালু করছেন আসিফরা। আগামী ১৪ জুলাই চিনার পার্ক এলাকায় আনুষ্ঠানিক ভাবে এই নয়া পরিষেবার ঢাকে কাঠি পড়ছে।

আরও পড়ুন: দুঃস্থদের পাশে আসিফ, কলকাতায় খুলছে আরও ফুড এটিএম

‘মোবাইল ফুড এটিএম’ ঠিক কী? ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে এ প্রসঙ্গে আসিফ আহমেদ বোঝালেন, “আমরা একটা নম্বর চালু করছি, যে নম্বরে ফোন করলে আপনি শহরের যেখানেই থাকুন না কেন, সেখানে আমাদের একটি গাড়ি পৌঁছে যাবে। খাবার নিয়ে ওই গাড়ি আমাদের ফুড এটিএমে খাবার সরবরাহ করবে। ফুড এটিএম ছাড়াও ওই খাবার শহরের বিভিন্ন অঞ্চলে দুঃস্থদেরকেও সরবরাহ করা হবে।”

আপাতত একটি গাড়ি দিয়েই ‘মোবাইল ফুড এটিএম’ পরিষেবা শুরু করতে চলেছেন আসিফ। এ প্রসঙ্গে তিনি বললেন, “আপাতত একটা গাড়ি রাখছি, কেমন ফিডব্যাক পাই দেখি, চাহিদা বাড়লে, পরে ধীরে ধীরে গাড়ির সংখ্যা বাড়ানো হবে।” একটি গাড়ির মতোই আপাতত একটি ফোন নম্বর চালু রাখা হবে বলেও জানালেন আসিফ।

ফুড এটিএমের পর এমন পরিষেবা হঠাৎ? এর উত্তরে আসিফ জানালেন, “অনেকেরই সমস্যা হচ্ছিল ফুড এটিএমে এসে খাবার দিতে, তাঁদের কথা মাথায় রেখেই এই পরিষেবা শুরু করছি, যাতে শহরের সবাই সহজেই নিজেদের অতিরিক্ত খাবার দুঃস্থদের জন্য সরবরাহ করতে পারেন।”

food atm, ফুড এটিএম ফুড এটিএমের উদ্যোক্তা আসিফ আহমেদ। ফাইল ছবি

সুতরাং আপনি শ্যামবাজারে থাকুন কিংবা গড়িয়ায়, দুঃস্থদের কথা মাথায় রেখে সকাল-সন্ধ্যে যে পরিমাণ অতিরিক্ত খাবার ফ্রিজে জমছে, তা আর কষ্ট করে না রেখে একটা ফোন করুন। কিন্তু কোন নম্বরে ফোন করবেন? 9073888332, ‘মোবাইল ফুড এটিএম’ পরিষেবার এই মোবাইল নম্বরটি নিজের ফোনে জলদি সেভ করে নিন। তারপর আপনার সেই খাবার ফুড ভ্যানে চড়ে পৌঁছে যাবে দুঃস্থদের পাতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mobile food atm kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X