বড় খবর

স্তন্যপান করাতে পারবেন কোভিড আক্রান্ত মা

মায়েদের আশ্বস্ত করে মন্ত্রক জানিয়েছে, করোনভাইরাস বুকের দুধে পাওয়া যায়নি, যার অর্থ স্তনের দুধের মাধ্যমে ভাইরাস সংক্রমণ হবে না।

মা কোভিড-১৯ আক্রান্ত হলে তাঁর এক রত্তি সন্তানকে মাতৃদুগ্ধ পান করাতে পারবে কিনা তা নিয়ে একটা দন্ধ রয়েছে। সম্প্রতি করোনা হলে মহিলা ও শিশু উন্ন্য়ন মন্ত্রক একটি গাইডলাইন জারি করেছে। যেখানে উল্লেখ রয়েছে, করোনা আক্রান্ত মায়েরা তার কোলের সন্তানকে স্তন্যপান করানো যাবে বলে আশ্বস্ত করা হয়েছে।

উল্লেখ করা হয়েছে স্তন্যপান শিশুর স্বাস্থ্য রক্ষা করতে সহায়তা করবে। এমনকি মা করোনভাইরাসে আক্রান্ত হলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লুএইচও) এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের নির্দেশিকা মেনে সন্তানকে মাতৃদুগ্ধ পান করাতে পারবেন মা।

মায়েদের আশ্বস্ত করে মন্ত্রক জানিয়েছে, করোনভাইরাস বুকের দুধে পাওয়া যায়নি, যার অর্থ স্তনের দুধের মাধ্যমে ভাইরাস সংক্রমণ হবে না।

“আপনার সন্তানের সঙ্গে যোগাযোগের আগে ও পরে সাবান বা স্যানিটাইজার দিয়ে আপনার হাত ভাল করে ধুয়ে নিন। মুখে মাস্ক পরে নিন। শিশুকে খাওয়ানো সময় যত্নশীল হন।” টুইট করে এই বার্তা দেওয়া হয়েছে।

Read the full story in English 

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mothers should continue to breastfeed infants even if they are covid 19 positive

Next Story
Happy Raksha Bandhan 2020: আজ বন্ধনের উৎসব রাখী, রইল মনকাড়া কিছু শুভেচ্ছা বার্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com