scorecardresearch

বড় খবর

মিসেস ওয়ার্ল্ডে ভারতীয় সুন্দরীর বাজিমাত! সেরা দেশীয় পোশাকের খেতাব নভদীপ কৌরের

ফের গর্বের মুহূর্ত ভারতের, নভদীপের সাফল্যে উচ্ছ্বাস চারিপাশে

নবদীপ কউর

মিস ইউনিভার্সের পর এবার মিসেস ওয়ার্ল্ড! দেশীয় পোশাকই বাজিমাত মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড নভদীপ কউরের ( Navdeep kaur )। জাতীয় পোশাক কিংবা দেশীয় পোশাকের লড়াইয়ে প্রথম হয়েছেন তিনি। গত বছর মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড-এর মুকুট তাঁকে পড়ানো হয়। আর এবছর লাস ভেগাসে অনুষ্ঠিত প্রতিযোগিতায় দেশীয় পোশাকের লড়াইয়ে প্রথম স্থানের অধিকারী তিনি। ভারতের হয়ে যেন ফের এক গর্বের মুহূর্ত।  

মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ডের ইনস্টাগ্রাম থেকেই জানানো হয়েছে এই সুখবর। পোশাক এবং তাঁর ছবি শেয়ার করেই সংস্থা থেকে জানানো হয়েছে, ‘আমরা গর্বিত এবং আবেগতাড়িত! ভারত আবার নিজেকে প্রমাণ করেছে। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ভারত ন্যাশনাল পোশাক বিভাগে প্রথম স্থান অর্জন করেছে।’ পোশাক ডিজাইন করেছেন এগি জেসমিন। 

পোশাকে নভদীপ যেন স্বর্ণালঙ্কারে ভূষিতা! সোনালী আবহে মাথার মুকুটটি বাঘের মুণ্ডের ন্যায়, পাশে ফণা তুলে রয়েছে দুই সাপ। এবং আকর্ষণীয় বিষয়টি মুকুটের সঙ্গেই রয়েছে সাদা দাঁতের মতো বস্তু। চাউনিতে দৃঢ়তা এবং অসামান্য দীপ্তি! সত্যিই মুগ্ধ করার মতো। শাস্ত্রে এর নাম কুণ্ডলিনী চক্র। যার অর্থ, সারা শরীরের ইতিবাচক বৈশিষ্ট্যকে তুলে ধরা। এতে মন এবং মানসিক দিক সক্রিয় থাকে। 

যোগিক সাধনা বলছে, কুণ্ডলিনী অর্থাৎ শরীরের বিভিন্ন চক্র এবং নাড়ির সঙ্গে সমন্বিত এটি বিষয়। পায়ের আঙুল থেকে শিরদাঁড়া পর্যন্ত এবং মস্তিষ্কের অন্তঃস্থল পর্যন্ত যোগ নিদ্রার মাধ্যমেই সবরকম শক্তি সরবরাহ হয়। ঐতিহ্য গত অর্থে এটি মানবদেহে স্বতস্ফূর্ততা দান করে। নভদীপের এই সাফল্যে গর্বিত সকলেই। এমন মান সম্পন্ন একটি পোশাকের ভাবনা চিন্তাকে কুর্নিশ জানিয়েছেন নেট দুনিয়ার মানুষজন।  

প্রসঙ্গত, কিছুদিন আগেই মিস ইউনিভার্সের খেতাব জিতেছিলেন হারনাজ কউর সান্ধু। তাঁকে নিয়েও উত্তেজনা কম ছিল না সকলের, এবার মিসেস ওয়াল্ড-এর মঞ্চে কী কামাল হয় সেটাই দেখার। 

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Mrs india world won the best national costume at mrs world