scorecardresearch

বড় খবর

যষ্ঠী মধু আপনার জন্য ম্যাজিকাল হার্ব! জেনে নিন

শরীরের সুস্থতায় এটি বেশ কার্যকরী

প্রতীকী ছবি

আয়ুর্বেদের থেকে ভাল উপায় বোধহয় আর কিছুই নেই। শরীরকে ভেতর থেকে রক্ষা করতে আয়ুর্বেদের থেকে ভাল কেউ পারে না। এমনকি বেশ কিছু শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। আর অমিক্রনের সময়কালে ভাইরাসের প্রকোপে সকলেই ভয়ে। সুতরাং নিজেকে ভেতর থেকে স্ট্রং রাখা ছাড়া আর কোনও উপায় নেই। ঠিক তেমনই একটি আয়ুর্বেদিক ওষধি হল যষ্ঠী মধু। 

ভেদামৃত এর প্রতিষ্ঠাতা চিকিৎসক বৈশালী বলেন, শরীরকে চাঙ্গা রাখতে, রোগ থেকে দূরে থাকতে গেলে এটি আপনার পক্ষে বেশ লাভদায়ক হতে পারে। বিশেষ করে শীতের সময় এটি শরীরকে গরম রাখতে দারুণ কাজ করে। শুধু তাই নয় – ব্রণ, হাইপার এসিডিটি, ত্বকের নানান সমস্যা যেমন একজিমা সোরিয়াসিস জাতীয় রোগ থেকে বাঁচাতে পারে। 

কীভাবে খাবেন? প্রতিদিন ২/৪ গ্রাম যষ্ঠী মধুর পাউডার ঘরের তাপমাত্রায় রাখা জল দিয়ে খেলেই দারুণ লাভ পাবেন। এগুলি ছাড়াও বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা যেমন, 

ঋতুভিত্তিক অ্যালার্জি, চুলকানি এবং শীতকাল মানেই শ্বাসযন্ত্রের সমস্যা সেই থেকেই শ্বাসকষ্ট এবং সাধারণ সর্দি কাশি থেকেও রক্ষা করতে পারে। 

ত্বকের সমস্যা? সে যেমনই হোক! ব্রণ কিংবা লাল ছোপ অথবা শুকনো চামড়ার সমস্যা এটি আপনার ত্বকে ম্যাজিক করতে পারে। 

শরীরে একেবারেই জোর নেই? তবে যষ্ঠী মধু নতুন করে শরীরে শক্তির জোগান দিতে পারে। এমনকি পেশী যন্ত্রণা থেকেও এটি মুক্তি দিতে পারে। 

চুল পাতলা হয়ে যাচ্ছে? কিংবা অল্প বয়সে ঝড়ে পড়ছে? তবে এটিতেই রয়েছে আপনার সমাধান। এটি অল্প থেঁতো করে চুলেও লাগাতে পারেন আবার পাউডার খেতেও পারেন। 

হজমের সমস্যায় এবং কনস্টিপেশন রোধে এটি দিব্য কার্যকরী। সুতরাং ট্রাই করেই দেখুন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Mulethi is one of the best magical herb for your health