বড় খবর

চোখে লাগানো ছাড়া এই কাজেও লাগতে পারে মাস্কারা, জানতেন?

ব্যস্ত সময়ে পেন্সিলের শিস দিয়ে চোখ এঁকে নেন আধুনিকারা। আঁখি পল্লব দীর্ঘ দেখাতে চট করে লাগিয়ে নেন মাস্কারা ব্রাশ। মুহূর্তে ঘটে যায় ম্যাজিক! আর এই মাসকারা যদি হয় মাল্টি পার্পাস?

কাজল কালো চোখের প্রতি বাঙালির এক অমোঘ টান সেই কোন কাল থেকে। তার ওপর ঘন, কালো চোখের পাতা হলে তো কথাই নেই। এখন অবশ্য কাজল লতার দিন শেষ। ব্যস্ত সময়ে পেন্সিলের শিস দিয়ে চোখ এঁকে নেন আধুনিকারা। আঁখি পল্লব দীর্ঘ দেখাতে চট করে লাগিয়ে নেন মাস্কারা ব্রাশ। মুহূর্তে ঘটে যায় ম্যাজিক! আর এই মাসকারা যদি হয় মাল্টি পার্পাস? হ্যাঁ সত্যি এমন হয় কিন্তু। আসুন দেখে নেওয়া যাক কী ভাবে মাস্কারা ব্রাশকে কাজে লাগাবেন আপনি?

অবাধ্য চুল বাগে আনতে

একেবারে অবাধ্য চুলের গোছাকে বাগে আনতে পারে মাস্কারা ব্রাশ। ব্রাশের উপর খানিকটা হেয়ার স্প্রে ছিটিয়ে নিন, তারপর অবাধ্য চুলের উপর আলতো করে বুলিয়ে দিন। ম্যাজিকের মতো কাজ করবে।

ভুরুর পরিচর্যায়
ভুরু ভরাট করে তোলার আগে তার মধ্যে দিয়ে একবার মাস্কারা ব্রাশ চালিয়ে নিন, ভুরু ঠিক শেপে রাখতে আই ব্রো পেনসিল বা ব্রো জেল ব্যবহারের পরে ফের একবার মাস্কারা ব্রাশ চালিয়ে নিন।

আরও পড়ুন, ঘরে বসেই পেডিকিওর! বাঁচবে পার্লারের খরচ

ফাটা ঠোঁটের ওষুধ হিসেবে

মাস্কারা ব্রাশে পছন্দের লিপ বাম বা ভেসলিন অরিজিনাল পিওর স্কিন জেলি লাগিয়ে নিন, তারপর হালকা হাতে ঠোঁটের উপরে গোল করে মাসাজ করুন। মরা কোষ উঠে গিয়ে ঠোঁট কোমল হয়ে যাবে।

নখ পরিষ্কার করতে
অন্য যে কোনও সরঞ্জামের চাইতে নখ পরিষ্কার সবচেয়ে ভালো হয় মাস্কারা ব্রাশ দিয়ে।

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Multipurpose use of eye mascara

Next Story
হাইপোথায়রয়েড-এ ভুগছেন? রোজকার ডায়েটে রাখুন এইসব খাওয়ার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com