scorecardresearch

বড় খবর

নববর্ষে পেটপুজোর গন্তব্য হোক ibis, শহরের এই রেস্তরাঁয় কী থাকছে স্পেশ্যাল?

মাছে-ভাতের বাঙালি নববর্ষ উদযাপনে খাবারের কমতি যেন না হয়।

নববর্ষ থালি – ibis

এপ্রিলের মাঝামাঝি মানেই বৈশাখের আমেজ, বাঙালির নববর্ষ উদযাপনের তোড়জোড়। খাওয়া-দাওয়ার সঙ্গেই নতুন জামাকাপড় এবং কাছের মানুষের সঙ্গে সময় কাটানো, নববর্ষ মানেই প্রতিটা মনে বাঙালিয়ানার ছোঁয়া। সেদিন বাংলার প্রতিটা রান্নাঘরে শুধুই মন ভাল করা খাবার, অবশ্যই বাংলার অন্দরের খাবার। বছর দুই পেরিয়ে এবার করোনার আতঙ্ক অনেকটা কম, তাই স্পাইস ইটের ibis রান্নাঘরে একটু ঢুঁ না মারলে চলে? বাংলার রেসিপি নিয়েই থাকছে থালি, আর বর্ষবরণের সুন্দর আমেজ। কলকাতা রাজারহাটে নতুন বছরের খাওয়াদাওয়া না করলে কিন্তু চূড়ান্ত মিস করবেন।

নববর্ষ থালি

আগামী ১৪, ১৫ এবং ১৬ এপ্রিল নববর্ষ স্পেশ্যাল থালি থাকছে ibis-এর মন ভাল করা মেনুতে। আর তারই প্রথম ঝলক মিলেছিল কাল, আবার বছর কুড়ি পরে সিনেমার তারকাদের উপস্থিতি আরও জমজমাট করেছিল অনুষ্ঠান। তনিকা বসু, দিব্যাশা দা, আর্য দাশগুপ্ত এবং পুশন দাশগুপ্ত – সঙ্গে ফ্যাশন ডিজাইনার ইন্দ্রনীল মুখোপাধ্যায় এবং অভিনেত্রী ফলক রশিদ রায়। 

আবার বছর কুড়ি পরের সদস্যরা সঙ্গে অরিত্র

নববর্ষে এই আয়োজন প্রসঙ্গে ibis এর জেনারেল ম্যানেজার অজিত ঘোষ বললেন, প্রতিবছর ১৫ এপ্রিল বাঙালির নববর্ষ হিসেবে পালন করা হয়। নতুন এবং শুভ শুরু, সব খারাপ ভুলে আবার এগিয়ে যাওয়ার ইচ্ছে। আর নববর্ষ মানেই খাওয়াদাওয়া, তাই এই পার্বণে আমাদের নতুন প্রচেষ্টা বাঙালি থালি, স্পাইস ইটের ( SPICE IT, Rajarhat ) ibis-এ পাওয়া যাবে আগামী ১৪, ১৫ এবং ১৬ তারিখ, দাম ৮৯৯ টাকা সঙ্গে ট্যাক্স থাকবে।

নববর্ষের অনুষ্ঠানে ফলক রশিদ রায় ও ইন্দ্রনীল মুখোপাধ্যায়

তিনি আরও বললেন, থাকবে সম্পূর্ণ বাঙালি খাবারের আয়োজন, পানীয়র মধ্যে আম পান্নার সরবত এবং সঙ্গে আমিষ নিরামিষ – বিরাট আয়োজন। কী নেই? মোচার চপ থেকে গন্ধরাজ তাওয়া চিকেন, চিংড়ি মালাইকারি, কষা মাংস, কাতলা মাছ ভাজা, সবই থাকবে। এদিকে নিরামিষ মেনুতে, নারকেল দিয়ে ছোলার ডাল, লাউ শাক, বেগুন ভাজা, নিরামিষ কাজু কিসমিস পোলাউ ছাড়াও শেষ পাতে মিষ্টি দই, সন্দেশ – নববর্ষে পেট পুরে বাঙালি ভোজ।

আম পান্না সরবত

তাই নতুন বছরে, একটু আধটু খাওয়াদাওয়া করলে একেবারেই কিন্তু ক্ষতি নেই!

মেনু

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Noboborsho special menu this new year dine out at ibis kolkata