scorecardresearch

বড় খবর

পুজোর আগেই সুন্দর-ঘন চুল পেতে চান? মুশকিল আসান বাড়িতেই

স্ট্রেট চুল পেতে হলে কিন্তু এই রেমেডি ব্যবহার করতেই হবে!

পুজোর আগেই সুন্দর-ঘন চুল পেতে চান? মুশকিল আসান বাড়িতেই
প্রতীকী ছবি

সুন্দর আর স্ট্রেট চুলের স্বপ্ন সব মেয়েদের থাকে। আর সামনেই যখন পুজো একটু নিজেকে সাজিয়ে গুছিয়ে নিতে একেবারেই অসুবিধে নেই। তবে পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচা বেশ গায়ে লাগে কিন্তু। তবে উপায়? চিন্তা একেবারেই নেই! এবার সমস্যার সমাধান বাড়িতেই! 

পার্লারে গিয়ে স্ট্রেটনিং যেমন খরচ সাপেক্ষ তেমনই চুলের খুব ক্ষতি করে। অনেকেই বলেন চুল পড়া এমনকি ভীষণ নাকি খুশকির উপদ্রব দেখা দেয়। কিন্তু এর থেকে নিজেকে দূরে রাখতে এবং স্ট্রেট চুল পেতে হলে কিন্তু এই রেমেডি ব্যবহার করতেই হবে! চুল সিল্কি হবে, সুন্দর হবে আর সোজাও হবে। সোজা কথায় পুজোর মণ্ডপে তাক লাগাতে চাইলে এর থেকে বিকল্প আর পাবেন না। তাই স্পেশাল চারটি হেয়ার স্ট্রেটনিং ক্রিম যেগুলি কাজ দেবেই আপনাদের জন্য! 

নারকেলের দুধ এবং লেবুর রস: এক কাপ নারকেলের দুধ, সঙ্গে দুটি পাতি লেবুর রস মিশিয়ে গরম করে নিন। একটু মিশ্রণটি ভারী হলে সেটিকে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিন। ১ ঘণ্টা মত রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। 

মুলতানি মাটি, ময়দা এবং ডিম: মুলতানি মাটি, সামান্য পরিমাণ ময়দা এবং ডিম মিশিয়ে ভাল করে মিশ্রণ তৈরি করুন। তাতে অল্প অলিভ অয়েল মিশিয়ে নিন। গোটা চুলে লাগিয়ে নিন, ৪০ মিনিট মত রেখে ধুয়ে ফেলুন। মুলতানি মাটি ত্বকের সঙ্গে সঙ্গে চুল সোজা করতেও বেশ কাজ দেয়। 

কলা এবং টক দই: একটি বা দুটি গোটা কলা এবং তার সঙ্গে টক দই মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিন। সঙ্গে ল্যাভেন্ডার অয়েল মেশালে বেশ ভাল। যাতে সম্পূর্ণ চুলে ভাল ভাবে লেগে যায় সেরকম ভাবে লাগিয়ে নিন। গরম তোয়ালে দিয়ে চুল কিছুক্ষণ ঢেকে রাখুন। ব্যাস! ১ ঘণ্টা পর ধুয়ে নিলেই কামাল এমনিই দেখবেন। 

মধু এবং দুধ: দুধ যেন ঠান্ডা হয় প্রথমেই এটি খেয়াল রাখবেন। তারপরে এতে মধু মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিন। প্রয়োজনে মিক্সিতে একবার ঘুরিয়ে নেবেন। চুলে লাগিয়ে নিন। প্যারাবিন ফ্রি শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। 

তাহলে, আর সমস্যা নেই! এগুলো ট্রাই করছেন তো? 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Now get silky straight hair at home here are the home remedies