নববর্ষ উদযাপনে সামিল শহরের পাঁচতারা রেস্তোরাঁও

যুগের হাওয়ার সঙ্গে তাল মিলিয়ে সাবেকীয়ানার সঙ্গে মিলেছে রুচি। তাই ছোট থেকে বড়, তিলোত্তমার রেস্তোরাঁ বিশেষে পরিবেশন করা হচ্ছে পয়লা বৈশাখ স্পেশাল বাঙালি মেনু।

By: Kolkata  Updated: Apr 15, 2019, 8:47:12 AM

বারোমাসে তেরো পার্বনে মেতে থাকা বাঙালির পয়লা বৈশাখ অন্যতম হুজুগ। বাঙালি মানেই নতুন যে কোন উৎসবে নতুন জামাকাপড়, খাওয়া-দাওয়া। আর পয়লা বৈশাখে বং থেকে বাঙালি মাতেন নতুনের আনন্দে। যুগের হাওয়ার সঙ্গে তাল মিলিয়ে সাবেকীয়ানার সঙ্গে মিলেছে রুচি। তাই ছোট থেকে বড়, তিলোত্তমার রেস্তোরাঁ বিশেষে পরিবেশন করা হচ্ছে পয়লা বৈশাখ স্পেশাল বাঙালি মেনু।

এই তালিকা থেকে বাদ যায়নি শহরের নামী-দামী পাঁচতারা রেস্তোরাঁও। দ্য পার্ক প্যাভিলিয়ন, তাজ বেঙ্গল, গেটওয়ের মতো হোটেলও রয়েছে এই ট্রেন্ডে। পোলাও, চিংড়ির চপ, আম পাবদা, কুমড়ো পাতা ভাপা ইলিশ, মীরপুর মোরগ ভুনা এসব পাওয়া যাচ্ছে ইএম বাইপাসের গেটওয়ে হোটেলে।

Kumro Pata Bhapa Ilish_The Gateway গেটওয়ের কুমড়ো পাতা ভাপা ইলিশ।

আরও পড়ুন, চিলেকোঠা: রসনাতৃপ্ত বাঙালির বৈশাখের ঠিকানা

তাজের মেনুতেও রয়েছে বাঙালি খাবারের সম্ভার। বিভিন্ন ধরনের থালির ব্যবস্থা রয়েছে এখানে। আমিষ, নিরামিষ, সি ফুড প্ল্যাটারের সঙ্গে মিলছে মিষ্টিও। রয়েছে বেকড মিহিদানা, দরবেশ, জিলিপি, গজা, নারকেল নাড়ু, চন্দ্রপুলি কী না নেই।

 

poila boishakh নানাবিধ মিষ্টিতে ভরপুর মেনু।

আরও পড়ুন, শিল্পী যাপন উদযাপনে কুমোরটুলিতে ‘রং মাটির পাঁচালী’

দ্য পার্ক প্যাভিলিয়ন বরাবরই বাঙালি নস্টালজিয়া ভাসে। এবছর তাদের তালিকায় রয়েছে তোপসে ভাজা, মিষ্টি পোলাও, গাছ পাঁঠার কালিয়া, মুর্শিদাবাদী মুর্গ কোর্মা, মোচা চিংড়ি, কোলাঘাটের সর্ষে মাছ আরও কত কী! রকমফের মিষ্টিও রয়েছে শেষপাতে।

mach তাজ বেঙ্গলের আম পাবদা।

নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি কলকাতা। এখন নতুন পোশাকে, ফুরফুরে মেজাজে দেদার খানাপিনা সহযোগে ১৪২৬কে আমন্ত্রনে ব্যস্ত বাঙালি।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Lifestyle News in Bengali.


Title: Chilekotha Bengali Restautrant Menu on Pohela Boishakh, Happy Bengali New Year 2019: নববর্ষ উদযাপনে সামিল শহরের পাঁচতারা রেস্তোরাঁও

Advertisement