বছর ভর কোন প্রশ্নবাণে জর্জরিত হল গুগল, জানেন?

এক সমীক্ষার ফলাফল বলছে, দুনিয়া জুড়ে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ সার্চ করেছেন যুবরাজ হ্যারি আর তাঁর স্ত্রী মেগান মার্কেলের বয়স।

By: Updated: Dec 27, 2018, 7:26:53 PM

আপনি যতই আড়ালে গসিপ করতে চান না কেন, আপনার মনের এবং হাঁড়ির খবর আপনার অজান্তেই রাখছে কেউ একটা। জানেন সে কে? হ্যাঁ গুগল। ডিজিটাল যাপন যত বেশি গ্রাস করছে আপনাকে, তত বেশি গুগল জেনে ফেলছে আপনার মনের কথা, আপনার ইচ্ছেগুলো। আর বছর শেষের এই ফিরে দেখার সময়টায় গুগল আমায় আপনাকে জানিয়ে দিতে চাইছে, ২০১৮ সালটা ঠিক কী ভাবলেন, কতটা ভাবলেন আপনি।

সেরকম এক সমীক্ষার ফলাফল বলছে, দুনিয়া জুড়ে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ সার্চ করেছেন যুবরাজ হ্যারি আর তাঁর স্ত্রী মেগান মার্কেলের বয়স। আর গোটা নেট দুনিয়া রীতিমতো অবাক হয়েছে দম্পতির বয়স জানতে পেরে। হ্যারি ৩৪ এবং মেগান ৩৭।

ফুটবল বিশ্বকাপের ফাইনালে ওঠার পর সারা দুনিয়ার নেটিজেনরা গুগলকে প্রশ্ন করে গেছেন ক্রোয়েশিয়া দেশটা নিয়ে। অধিকাংশ মানুষ খুঁজেছেন দেশটির ভৌগলিক অবস্থান। তারপরেই যেটি সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে নেটে, তা হল ফ্লস ড্যান্স। ইচ্ছে করলে আপনিও গুগলের কাছে জানতে চাইলেই গুগল আপনাকে পথ দেখাবে এ ব্যাপারেও। নেট দুনিয়ায় বহুল প্রচলিত এক খেলা থেকেই জনপ্রিয় হয়ে ওঠে ফ্লস ড্যান্স।

এরপরেই মানুষের মনকে খানিক গ্রাস করেছে অর্থচিন্তা। গুগল সার্চে র‍্যাঙ্কিং তালিকায় এসে পড়েছে বিটকয়েন। এই বিটকয়েন আসলে একপ্রকার ডিজিটাল কারেন্সি। চলতি বছরের জানুয়ারিতে সুপার ব্লু মুন নিয়ে সাড়া পড়ে যাওয়ার পর নেটিজেনরা মজেছিলেন চাঁদকে নিয়ে। হ্যাঁ, চাঁদ কোথায়, তাও গুগলের কাছে জানতে চেয়েছি এই আমি, আপনিই।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook


Title: বছর ভর কোন প্রশ্নবাণে জর্জরিত হল গুগল, জানেন?

Advertisement