সামনেই বিয়ে? এই টিপসগুলো ডায়েটে ভীষণ কাজ দেবে

বিয়ের মরশুমে নিজের যত্ন অবশ্যই নিন

প্রতীকী ছবি

বিয়ের মরশুম শুরু হয়ে গেছে। এবং সেই নিয়ে নতুন ব্রাইড সকলেই বেশ চিন্তায়। খাবার দাবার হোক কিংবা পোশাক আশাক সব নিয়েই উত্তেজনার শেষ নেই। তার সঙ্গেই ডায়েট নিয়েই তারা চিন্তায়। নিজেকে ফিট এবং ফাইন রাখতে গেলে ডায়েট টিপস কিন্তু মেনে চলতেই হবে। সুন্দর থাকার আরেক রহস্য নিজেকে ভেতর থেকে হেলদি রাখা।

পুষ্টিবিদ নমামী আগরওয়াল বলেন, চারিদিকে বিয়ে নিয়ে উত্তেজনা কম নয়। সকলেই এই নিয়ে খুবই ব্যাস্ত। এবং বিয়ের মরশুমে আপনি যদি ব্রাইড হন তবে কিন্তু নিজের বিশেষ খেয়াল রাখতে হবে। সুন্দর এবং স্বাস্থ্য ঠিক রাখতে হবে। আর তার সঙ্গেই মেনে চলতে হবে এই টিপসগুলো! 

প্রথম, এই সময় চিন্তার শেষ থাকে না। সঙ্গেই খাওয়াদাওয়ার অনিয়ম এবং ক্যালোরি কম পরে তাই বাদাম খাওয়া কিন্তু অভ্যাস করতে হবে। প্রতিদিন সকালে এক মুঠো সবধরনের বাদাম খেলে আপনার পুষ্টিও রইল সঙ্গে ক্যালোরি সঠিক মাত্রায় থাকল। 

দ্বিতীয়, হাজার ব্যস্ততার মাঝে জল কিন্তু খেতেই হবে। শরীর হাইড্রেট রাখতে গেলে জল খাওয়া খুব দরকারি। প্রয়োজনের বোতল সঙ্গে নিয়েই ঘুরুন। এবং নানান ধরনের ডিটকস জল অবশ্যই পান করতে হবে। স্কিন উজ্জ্বল হবে এবং সতেজ থাকবে। 

তৃতীয়, নিজের পছন্দমত সবজি দিয়ে তৈরি জুস খাওয়া খুব দরকার। ডায়েট সঠিক রাখতে গেলে গাজর, বিট রুট এবং টমেটো সবথেকে ভাল অপশন। এবং তার সঙ্গে স্কিন গ্লোর জন্যও এটি বেশ উপকারী। 

চতুর্থ, চিয়া বীজের জল প্রতিদিন খেতে হবে। চিয়া বীজ ওমেগা থ্রির সবথেকে ভাল উৎস, এটি অল্প পরিমাণে ফ্যাট যেমন আয়ত্বে রাখে তেমনই স্কিনের সঙ্গে সঙ্গে শক্তি বাড়াতে কাজ করে। 

পঞ্চম, যদি খেতে ভাল লাগে হবে এক বাটি পাকা পেঁপে রোজ খেতে পারেন। এটি দেহের কোষগুলিকে পুষ্টি প্রদান করে এবং সতেজ রাখতে সাহায্য করে। সঙ্গেই খাবার হজম করে। 

শেষ হল, টক দই। এটি কিন্তু বেজায় সুস্বাদু এবং স্বাস্থ্যকরও। খাবারের সঙ্গে সঙ্গেই ভিটামিন এবং ক্যালসিয়াম দুটোই দারুণ ভাবে সরবরাহ করে। সেই কারণেই এটি কিন্তু সময় করে প্রতিদিন খেতে হবে। 

তবে, বিয়ের আগে আর ডায়েট নিয়ে চিন্তা নেই! এবার শুধুই চমকানোর পালা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Quick tips for bridal skincare and health care

Next Story
ট্য়াটু নিয়ে মিথগুলো ভাঙুন, শখ পূরণ করতে পারেন আজই!tattoo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com