ফ্যাশন-আড্ডা-সিনেমা নিয়ে জমাটি সন্ধে; পুজোর আগেই পুজোর মেজাজ

নালিশ শুনতে শুনতেই নড়েচড়ে বসা এবং অবশেষে ডানা মেলা 'অর্ধেক আকাশে'ও। বিশ্বাস হচ্ছে না? এবার মহিলাদের পোশাকের সম্ভার নিয়ে এলেন শর্বরী দত্ত।

By: Madhumanti Chatterjee Kolkata  Updated: August 27, 2018, 9:00:08 PM

আকাশে পেঁজা তুলোর মতো মেঘ না হয় নেই এখনও। কাশের গুচ্ছও তেমন চোখে পড়েনি। কিন্তু পুজো সংখ্যায় ছেয়ে গেছে বাঙালির ছুটির দুপুর। বাতাসে এখনও সোঁদা মাটিরই গন্ধ, যদিও পুজো কিন্তু এসেই গেছে। এ কথা আরও একবার মনে করিয়ে দিল ‘শূন্য’। হ্যাঁ, ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের নিজের বিপনির এমনই নাম। উদ্বোধন হল শনিবার সন্ধ্যায়। পুজোর ঠিক ৫০ দিন বাকি থাকতে ঢাকে কাঠিটা পড়েই গেল বাঙালির। আর দুর্গা পুজোয় বাঙালির সঙ্গে থাকবে না বাংলা ছবি, তা আবার হয় নাকি! হিন্দুস্থান পার্কের ‘শূন্য’ থেকেই শুরু হল পুজোর আড্ডা।

ব্রাইডাল সম্ভার

শর্বরী দত্ত বললেই যেটা মাথায় আসে, পুরুষদের সব চোখ ধাঁধানো পোশাকের সম্ভার। অভিষেকের বিয়ের পোশাক তো এঁর থেকেই পছন্দ করেছিলেন অমিতাভ বচ্চন। হ্যাঁ, সে সব মনে আছে ঠিকই। কিন্তু কেতাদুরস্ত বঙ্গললনাদের জন্য কী রয়েছে? নালিশ শুনতে শুনতেই নড়েচড়ে বসা এবং অবশেষে ডানা মেলা ‘অর্ধেক আকাশে’ও। বিশ্বাস হচ্ছে না? এবার মহিলাদের পোশাকের সম্ভার নিয়ে এলেন শর্বরী।

আরও ব্রাইডাল

ফর্মাল, ক্যাসুয়াল, ব্রাইডাল, পার্টি ওয়ার, মহিলাদের নানা মুডের কথা ভেবে বানানো হয়েছে পোশাক। “আমার কাছে ফ্যাশনের আগে আসে আরাম। তারপর আত্মবিশ্বাস, আর অবশ্যই ট্যাঁকের দিকটা তো আছেই,” জানালেন তিনি। পুজোর জন্য স্পেশাল কী রয়েছে জানতে চাইলে উত্তর এল, “আমি কেন, যে কোনও সৃজনশীল মানুষই পুজোর কথা ভেবে আলাদা করে কিছু বানাতে পারেন না। হ্যাঁ, পুজর সময় চাহিদা বাড়ে, বিক্রি বাড়ে, ট্রেন্ড তৈরি হয়, এই আর কী!”

নিজের তৈরি পোশাক সম্ভারের সামনে শর্বরী দত্ত

শর্বরী দত্তের বানানো পোশাকে র‍্যাম্পে হাঁটলেন শহরের এক ঝাঁক মডেল। হাঁটলেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ও। র‍্যাম্প শেষে বসল সান্ধ্য আড্ডা। আর আড্ডার বিষয় যখন পুজোর বাংলা ছবি, তখন তো জমাটি না হয়ে যায় না। শর্বরী দত্তের পোশাকেই সেজেছিলেন অতিথিরা। আবির চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, অনির্বাণ ভট্টাচার্য এবং অরিন্দম শীল। আড্ডার কেন্দ্রে দুটি ছবি, অরিন্দমের ছবি ‘ব্যোমকেশ গোত্র’, এবং সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’।

গত সাত আট বছর ধরে পুজোয় মন্ডপের ভেতরে এবং বাইরে ‘দেবী’ দর্শন, ঘণ্টা দুয়েক রেস্তরাঁর বাইরে লাইন দিয়ে হুমড়ি খেয়ে পড়া ছাড়াও বাঙালি যেটা করে আসছে, তা হল সৃজিতের ছবি দেখা। ২০১০-এর ‘অটোগ্রাফ’ থেকে সেই ট্র্যাডিশন সমানে চলছে। এবার সৃজিতের তুরুপের তাস ভাওয়াল সন্ন্যাসীর মামলা অবলম্বনে ‘এক যে ছিল রাজা’। রাজার চরিত্রে যীশু সেনগুপ্ত। ট্রেলারে এবারেও সৃজিতোচিত চমক অটুট রয়েছে।

পুজোর রিলিজ নিয়ে জমাটি আড্ডা

পুজোয় বরং অরিন্দম শীল এই প্রথম নিয়ে আসছেন তাঁর ছবি ‘ব্যোমকেশ গোত্র’। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় এর ‘রক্তের দাগ’ অবলম্বনে এই ছবি। ব্যোমকেশের চরিত্রে অবশ্যই আবির। পরিচালকের মুখ থেকেই জানা গেল এই ছবিতে দর্শকের জন্য থাকছে অন্যরকম ব্যোমকেশ। দুটি ছবিকে এক অদৃশ্য সুতোয় বেধে রেখেছে একজন মানুষ। শনিবারের আড্ডায় উপস্থিত না থেকেও যে মানুষটাকে ছাড়া এগোতেই পারত না আসর, অঞ্জন দত্ত। দুটি ছবিতেই বিশেষ গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অঞ্জন।

গল্পে মশগুল যীশু-আবির

আড্ডা হল, ফ্যাশন হল, সিনেমাও হল। ব্যস! পুজোর আর বাকি কী থাকে!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sharbari duttas fashion store shunyaa inaugurated

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X