বড় খবর

কাজের মাঝে নিয়ম করেই থাক যৌন বিরতি, প্রস্তাব কাউন্সিলারের

“বিভিন্ন সমীক্ষায় প্রমাণিত হয়েছে সঙ্গম শরীরের পক্ষে ভালো। কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য রাখতে কর্মীকে কাজের দিনেও একঘণ্টা করে বিরতি দেওয়া দরকার, যাতে কর্মী বাড়ি গিয়ে তাঁর সঙ্গীর সঙ্গে যৌনতায় লিপ্ত হতে পারে”

sex at work, workplace dynamics, sweden sex break, sweden sex break at work, work break for sex, best places to work, indian express, indian express news

ব্যক্তিগত জীবন সুস্থ স্বাভাবিক না হলে কাজের জায়গায় তার ছাপ পড়বেই, সে কথা বহু আগে থেকেই জানা, প্রত্যক্ষ প্রমাণও মিলেছে তার। কিন্তু এমন বিকল্পের কথা হয়তো কারোর মাথাতেই আসেনি এতদিন। সম্প্রতি শহরের এক কাউন্সিলার অভিনব প্রস্তাব দিয়েছেন। সপ্তাহে কাজের মাঝেই নিয়ম করে সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার জন্য যেন বিরতি দেওয়া হয় দেশের যে কোনও সংস্থার কর্মীকে।

তবে হ্যাঁ, শহর মানে কলকাতা বা দিল্লি বম্বে নয়। আরেকটু দূরে, সুইডেন শহরের এক কাউন্সিলার এই প্রস্তাব এনেছেন। কর্মক্ষেত্রের চাপ সারা বিশ্ব জুড়েই অবসাদে আক্রান্তের সংখ্যা বাড়াচ্ছে। এর আগে কাজের সময় (দিনে ৬ ঘণ্টা) কমিয়েও তেমন ভাল ফল পায়নি একাধিক দেশ। তাই বছর ৪২ এর কাউন্সিলার পার এরিক মুস্কোস একটি প্রস্তাব এনেছেন। প্রস্তাবে বলা হয়েছে, “বিভিন্ন সমীক্ষায় প্রমাণিত হয়েছে সঙ্গম শরীরের পক্ষে ভালো। কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য রাখতে কর্মীকে কাজের দিনেও একঘণ্টা করে বিরতি দেওয়া দরকার, যাতে কর্মী বাড়ি গিয়ে তাঁর সঙ্গীর সঙ্গে যৌনতায় লিপ্ত হতে পারে”।

আরও পড়ুন, ঘুমোলেই ইনসেন্টিভ দেয় অফিস, আপনি জানতেন?

প্রস্তাবে আরও বলা হয়েছে, “এই বিরতির জন্য কর্মীর বেতনের কোনও অংশ যেন কাটা না যায়”। যদিও ওই বিরতিতে যে প্রত্যেকেই বাড়ি গিয়ে সঙ্গীর সঙ্গেই, কাটাবেন, অন্য কোথাও ঘুরতে চলে যাবেন না, বা নাক ডাকিয়ে ঘুমোবেন না, সে ব্যাপারে সুনিশ্চিত হওয়ার কোনও উপায় বাতলানো হয়নি।

 

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swedish town councillor proposes sex breaks on work time

Next Story
“গরাদের ওপারে সোশাল মিডিয়া নেই, তাই বেঁধে বেঁধে আছে ওরা”dancer alokananda roy, alokananda roy, balmiki pratibha, prisoner, cultural therapy, love therapy, correctional home, cultural therapy with prisoner, dance drama, অলোকানন্দা রায়, বাল্মীকি প্রতিভা, নৃত্য নাট্য, বন্দিদের নিয়ে কর্মশালা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com