সিলিকনের তৈরি শিশুকে নিয়ে ভাইরাল পোস্ট নকল প্রমাণিত হলো

সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ওই খবরকে 'মিথ্যা' ঘোষণা করেছে কলিনস ডিকশনারি। অদ্ভুত দেখতে ওই সদ্যোজাতর প্রতিকৃতি আর্টিফিসিয়ালি তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে।

By: Kolkata  Updated: August 2, 2018, 07:03:55 PM

একটি মানব প্রতিকৃতি শিশুর জন্ম দিয়েছে একটি শুকর। গত বছর, অর্থাৎ ২০১৭-তে এই খবরটি সাড়া ফেলে বিভিন্ন সাইটে। ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো বিভিন্ন গনমাধ্যমে বিশ্বব্যাপী দেদার শেয়ার করা হয় সেই শিশুর ছবি এবং ভিডিও। সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ওই খবরকে ‘মিথ্যা’ ঘোষণা করেছে কলিনস ডিকশনারি। অদ্ভুত দেখতে ওই সদ্যোজাতর প্রতিকৃতি আর্টিফিসিয়ালি তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে, ইতালির বিখ্যাত শিল্পী লাইরা মাগানুচো রাবার এবং সিলিকন দিয়ে নিপুণ হাতে ওই শিশুর আদলে একটি বস্তু তৈরি করেছিলেন। বলা বাহুল্য, তাঁর এই সৃষ্টিতে কার্যত বোকা বনেছেন নেটিজেনরা।

গতবছর ভাইরাল হওয়া সেই ভিডিও এবং ছবিতে দেখা যায়, শুকরের পাশেই মানবশিশুর মত দেখতে একটি বাচ্চা শুয়ে রয়েছে, মনে করা হয় শুকরটিই এমন অদ্ভুত দেখতে শিশু প্রসব করেছে। তখনই পোস্টে বলা হয়, কেনিয়ার মুরাঙ্গা এলাকায় একটি শুকরের পেটে মানবশিশুসদৃশ প্রাণীর জন্ম হয়েছে। যদিও পরে ওই শিল্পী নিজেই জানান ওই ছবিটি তোলা হয়েছিলো তাঁর ইটসি স্টোরে। এরপর নিজের ইন্সটাগ্রামে ওই ছবি এবং ভিডিও পোস্ট করেন তিনি নিজেই, যা পরে ভাইরাল হয়। পাশাপাশি লাইরা এও জানান, কিছুদিনের মধ্যে তাঁর বানানো ওই প্রতিকৃতি বিক্রিও হয়ে গিয়েছিল।

 

pig-human-baby-etsy ফাইল চিত্র

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

The story about pig giving birth to human like baby is a hoax heres the truth behind it24520

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X