বড় খবর

এবার বাড়িতেই করুন হেয়ার স্পা! পার্লারের ঝামেলা থেকে রেহাই

স্পা করতে এখন আর সমস্যাই নেই

মুশকিল আসান এখন সহজেই

চুল দিন দিন শুষ্ক আর নির্জীব হয়ে যাচ্ছে? উজ্জ্বলতা আর একদমই নেই। চুলে তেল এবং শ্যাম্পুর সঙ্গে সঙ্গে দরকার পুষ্টিও। অন্তত মাসে একবার চুলের সৌন্দর্য ফিরিয়ে আনতে স্পা করা খুবই দরকার। আর সামনেই পুজো। নিজের ত্বকের সঙ্গে সঙ্গে চুলের সৌন্দর্য বাড়িয়ে তোলার দিকে নজড় কিন্তু দিতেই হবে। কি ভাবছেন? পার্লারে খরচ হবে অনেক টাকা! এবার সমস্যার সমাধান বাড়িতেই।

বাড়িতেই বানিয়ে নিন স্পা প্যাক আর চট জলদি সমাধান হাতের মুঠোয়। খরচ কম, সহজে উপলব্ধ এবং অল্পতেই বানিয়ে ফেলা যায়। শুধু লাগেব একটু সময় আর কোনও চিন্তা একেবারেই নেই।

অলিভ অয়েল স্পা ট্রিটমেন্ট: দুই চামচ অলিভ অয়েল সঙ্গে এক গামলা গরম জল এবং একটি তোয়ালে। আঙ্গুল দিয়ে মাথায় মেসেজ করুন। তারপরে তোয়ালে গরম জলে ভিজিয়ে একদম জল ঝরিয়ে নিন। মাথায় পেঁচিয়ে রাখুন। পরে, গরম জলের সেই পাত্রের কাছে মাথা নিচু করে স্টিম নিন ২০ মিনিট মত।শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম এবং মধুর প্যাক: ডিমের সাদা অংশ এবং তার সঙ্গে মধু মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। অল্প একটু ভিনিগার মেশাতে পারেন। মাথায় লাগিয়ে রাখুন প্রায় ৩০ মিনিট মত। ভাল করে ধুয়ে নিন শ্যাম্পু দিয়ে। সিরাম ওয়েল লাগাতে ভুলবেন না।

অভোক্যাডো-মধু স্পা ক্রিম এবং নারকেল ক্রিম স্পা

জবা ফুল এবং নিম প্যাক: জবা ফুলের পাপ এবং নিম গাছের পাতা এক মিনিট মত গরম জলে ভিজিয়ে রাখুন। একটু নরম হলে সেই গুলি একত্রে বেটে নিয়ে একটি প্যাক তৈরি করুন। অল্প একটু তুলসীর রস মিশিয়ে নেবেন। চুলে লাগিয়ে রাখুন ৩০ মিনিট মত, ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

নারকেল ক্রিম হেয়ার স্পা: নারকেল দুধ থেকে ফুটিয়ে ক্রিম তৈরি করে নিন। তাকে ঠান্ডা করুন। অল্প একটু ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে নিন। সম্পূর্ণ চুলে লাগিয়ে রাখুন প্রায় ২০ মিনিট মত। গরম জল থেকে স্টিম নিন চুলে, ধুয়ে নিন ঠাণ্ডা জল দিয়ে।

অভোক্যাডো এবং মধু স্পা ক্রিম: অভোক্যাডো ভাল করে ধুয়ে নিন এর স্কিন ছাড়িয়ে নিন। মধুর সঙ্গে স্মাশ করে মিশ্রণ তৈরি করুন। চুলের গোড়া থেকে আগা অবধি লাগিয়ে রাখুন প্রায় ১৫ মিনিট মত। কিছুক্ষণ পর গরম তোয়ালে দিয়ে পেচিয়ে নিন। ধুয়ে নিন আরও ১০ মিনিট পর। সপ্তাহে একদিন ব্যবহার করুন।

শসা এবং মিন্ট হেয়ার স্পা: শসা ভাল করে ধুয়ে কেটে নিন। সঙ্গে ১০ থেকে ১২ টি পুদিনা পাতা একসঙ্গে বেটে নিন। মসৃন পেস্ট তৈরি হলে সম্পূর্ণ চুলে লাগিয়ে রাখুন প্রায় ১৫ মিনিট। গরম ভাপ নিন। একটু যখন শুকিয়ে আসবে ধুয়ে ফেলুন।

শুধু একটু খানি রূপচর্চা, আর সুন্দর মসৃন চুল সহজেই!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This diy hair spa creams can save your money and time too

Next Story
দিনে অতিরিক্ত কফি কাপে চুমুক ডেকে আনতে পারে আপনার বিপদ! কারণ জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com