সারা শরীরে ক্ষত, তবু করুণ সুরে মৃত মাকে খুঁজে চলেছে আর্থার

মৃত গন্ডার মায়ের পাশে শুয়ে রয়েছে শিশু, পিঠে বিঁধে রয়েছে তীর। তবে কিছু করার উপায় নেই, বয়স যে মাত্র এক মাস। চোরাশিকারীর আক্রমনে মারা গিয়েছে মা। আহত হয়েছে শিশু গন্ডারটিও।

By: Kolkata  September 1, 2018, 2:36:25 PM

মৃত গন্ডার মায়ের পাশে শুয়ে রয়েছে শিশু, পিঠে বিঁধে রয়েছে তীর। তবে কিছু করার উপায় নেই, বয়স যে মাত্র এক মাস। কোনও এক শিকারীর আক্রমনে মারা গিয়েছে মা গন্ডারটি। গুরুতর আহত হয়েছে শিশুটিও। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার ক্রুগার (Kruger) ন্যাশনাল পার্কের। জানা গিয়েছে, দুই শৃঙ্গের জন্য়ই শিকার করা হয় ওই গন্ডারটিকে। সম্প্রতি ভাইরাল হয়েছে এই ঘটনা। সাফারি জু সহ একাধিক ওয়েব সাইট স্যোশাল মিডিয়াতে জানিয়েছেন এই ঘটনা। আহত গন্ডারটির চিকিৎসার জন্য তহবিল সংগ্রহ করা শুরু করেছে বেশ কিছু সেচ্ছাসেবী সংস্থা। ওই শিশু গন্ডারের চিকিৎসা শুরুও হয়েছে ইতিমধ্যেই। পিঠে আর পায়ে চোট পেয়েছে সে।

পশুর দেখভাল করেন এমন বেশ কয়েকজন দায়িত্ব নিয়েছেন তার। তাঁদের তরফেই জানানো হয়েছে ধীরে ধীরে সুস্থ হচ্ছে সে, তবে একটা অদ্ভুদ আওয়াজ করে মাকে খুঁজে চলেছে আরথু নামের ওই শিশু গন্ডার। পশু বিশেষজ্ঞ জানিয়েছেন এত ছোটো বয়সে এমন একটা আঘাত ওকে মানসিক ভাবে ভীষণ ভয় পাইয়ে দিয়েছে। কাজেই শারীরিক ঘা শুকিয়ে গেলেও, মানসিক সমস্যা কাটতে কিছুটা সময় লাগবে।

দেখুন সেই ছবি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

This photo of an injured baby rhino next to mother killed by poachers has left people heartbroken

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X