মহিলা গবেষকের টুইটে ভারতের মহিলা পাইলটদের জয়জয়কার

ডাঃ ক্রিস্টিন লেগারে নামক ওই গবেষক সম্প্রতি এয়ার ইন্ডিয়ার একটি উড়ানে নিউ ইয়র্ক থেকে নিউ দিল্লি আসেন, এবং লক্ষ্য করেন যে বিমানটিতে কেবিন ক্রু সবাই মহিলা, মায় পাইলট পর্যন্ত।

By: Kolkata  Sep 13, 2018, 5:52:09 PM

টেক্সাস বিশ্ববিদ্যালয়ের এক সিনিয়র গবেষকের টুইটের দৌলতে সারা বিশ্বে আপাতত ভারতের মহিলা পাইলটদের জয়জয়কার। ডাঃ ক্রিস্টিন লেগারে নামক ওই গবেষক সম্প্রতি এয়ার ইন্ডিয়ার একটি উড়ানে নিউ ইয়র্ক থেকে নিউ দিল্লি আসেন, এবং লক্ষ্য করেন যে বিমানটিতে কেবিন ক্রু সবাই মহিলা, মায় পাইলট পর্যন্ত। এতে চমৎকৃত হয়ে তিনি টুইট করেন, “আমি জানতে পারলাম, সারা পৃথিবীতে সবচেয়ে বেশি সংখ্যক মহিলা পাইলট রয়েছেন ভারতে। হ্যাঁ, আমরা সময়ের আগেই আমাদের গন্তব্যে পৌঁছে যাই, ফ্লাইট এবং ল্যান্ডিং দুইই ছিল একদম নির্ঝঞ্ঝাট। জয় হিন্দ!”

পাশাপাশি এয়ার ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে দুই মহিলা পাইলটের একটি ছবিও শেয়ার করেছেন তিনি। বলার অপেক্ষা রাখে না, লাইক শেয়ারের সংখ্যাটা বেড়ে চলেছে ক্রমশ।

আরও পড়ুন:  রোগীর ব্যবহারোপযোগী হুইল চেয়ার বানিয়ে জেমস ডায়সন সম্মান পেল দিল্লি আইআইটির দুই পড়ুয়া

কেন হঠাৎ এই টুইট করলেন ক্রিস্টিন? কারণ অনেকেই টুইট করছিলেন যে মহিলারা প্লেন চালানোর উপযুক্ত নন। কাজেই তিনি ঠিক করলেন প্রত্যক্ষ অভিজ্ঞতা ভাগ করে নেবেন:

প্রসঙ্গত, বর্তমানে সারা বিশ্বে দেশভিত্তিক বিচারে ৫ শতাংশেরও কম মহিলা পাইলট পাওয়া গিয়েছে, এমনকী মার্কিন যুক্তরাষ্ট্র বা অস্ট্রেলিয়ার মত উন্নত দেশেও। সেখানে শুধুমাত্র ভারতেই সংখ্যাটা পৌঁছে গিয়েছে ১২-১৩ শতাংশে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Lifestyle News in Bengali.


Title: Air India: মহিলা গবেষকের টুইটে ভারতের মহিলা পাইলটদের জয়জয়কার

Advertisement

ট্রেন্ডিং