বড় খবর

বয়স কমাতে মুখের কী কী ব্যায়াম করবেন?

প্রাণ খুলে হাসুন। হাসলে বয়স কমে এর পেছনে একটি বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে হাসিমুখের অনেকটা অংশ সরিয়ে ফেলে পেশীর ব্যায়াম হয় রক্ত সঞ্চালন ভালো হয়

যৌবন ধরে রাখার ইচ্ছে কার না হয়, বলুন? কিন্তু একটু বয়স হবার সাথে সাথেই মুখে বয়সের ছাপ পড়ে যায়! সদ্য মা হলেন কি হলেন না মহিলাদেরকে মধ্যবয়সী ধরে নেওয়া হয়. বয়সের ছাপ কিন্তু সব চাইতে আগে ধরা পরে মুখে। মুখে বয়সের ছাপ লুকানোর জন্য জরুরী কিছু ব্যায়ামের পরামর্শ দেওয়া হলো আজ।

ডাবল চিন কমাতে কী করবেন?

আজকাল অনেকেরই শরীর ঝরঝরে থাকলেও ডাবল চিন এর সমস্যা থাকে। সে ক্ষেত্রে মাথা পেছন দিকে হেলিয়ে ওপরের ঠোঁটে নীচের  ঠোঁট দিয়ে চেপে রাখুন, তারপর ঠোঁটের বাইরে যথাসম্ভব ছড়িয়ে হাসার চেষ্টা করুন। এই সময় দুই হাতের করতল দিয়ে গলার পেশি ওপরের দিকে টানুন, থেমে যান, আবার করুন। প্রত্যেকদিন অন্তত চারবার এই ব্যায়াম করবেন। মাসখানেকের মধ্যে ফল পাবেন।

কপালের ত্বকের ভাঁজ এড়াতে কী করবেন?

অহেতুক ভুরু কুঁচকে থাকবেন না বরং কপালে ভাঁজ না ফেলে যথাসম্ভব চোখ বড় করে তাকানোর চেষ্টা করুন। এতে ত্বকের পেশি টানটান এবং মোলায়েম হবে। দিনে আঁট থেকে দশবার এটি করুন।

প্রাণ খুলে হাসুন। হাসলে বয়স কমে এর পেছনে একটি বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে হাসিমুখের অনেকটা অংশ সরিয়ে ফেলে পেশীর ব্যায়াম হয় রক্ত সঞ্চালন ভালো হয়

আরও পড়ুন, নিয়মিত ঘি খেলেই কমবে ওজন! হ্যাঁ এটাই সত্যি!

গালের ফোলা ভাব কমাতে কি করবেন?

আপনার যদি মনে হয় আপনার গাল দুটি বেশ ফোলা, সেই ফোলা ভাব কমাতে পারেন গালের পেশির ব্যায়াম করে। গালের গঠন সুন্দর হয়

চোখের নিচের কালি কমাতে কি করবেন?

এক চোখ বন্ধ করে অন্য চোখ খোলা বন্ধ করতে থাকুন দিনে কুড়ি থেকে পঁচিশ বার এটি করতে পারলে আপনার চোখ ভালো থাকবে ডাক সার্কেল দূর হয়ে যাবে।

মুখের ব্যায়াম করলে কী কী লাভ হয়?

ত্বকে বলিরেখা পড়ে না চটকরে

ত্বক টানটান থাকে

রক্ত সঞ্চালন ভালো হয়

ত্বকের পেশির গঠন মজবুত হয়

মুখে ক্লান্তির ছাপ পড়ে না বলে বয়স অল্প দেখায়

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To look young you should do these face exercise daily

Next Story
কাজের মাঝে নিয়ম করেই থাক যৌন বিরতি, প্রস্তাব কাউন্সিলারেরsex at work, workplace dynamics, sweden sex break, sweden sex break at work, work break for sex, best places to work, indian express, indian express news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com