scorecardresearch

বড় খবর

পায়ের যে কোনও সমস্যায় দারুণ কাজে দেয় এই ভিনিগার, কীভাবে জানেন?

পায়ের সমস্যা হবে ছু মন্তর!

পায়ের যে কোনও সমস্যায় দারুণ কাজে দেয় এই ভিনিগার, কীভাবে জানেন?
পায়ের সমস্যায় অ্যাপেল সাইডার খুবই কাজে দেয়

অনেকেই এখন অ্যাপেল সাইডার ভিনিগার খাওয়ায় বিশ্বাসী। এটি নাকি খাবারের চাহিদা বাড়ায়। অনেকেই আবার বলেন মেটাবলিজম ভাল রাখে, আবার ওজন কমাতেও নাকি কার্যকরী। খাবার খাওয়ার পূর্বেও অনেকেই খেয়ে থাকেন অ্যাপেল সাইডার। এর গুণ অনেক রয়েছে, তবে পায়ের নানান ধরনের সমস্যায় নাকি দারুণ কাজ দেয় এটি। 

বিশেষজ্ঞ টিম গ্রে-এর মতামত অনুযায়ী, একটি অ্যাপেল সাইডার ভিনিগার ক্যাপসুল জলে মিশিয়ে পা ডুবিয়ে রাখলে দারুন আরাম পাওয়া যায়। এবং সেই সঙ্গেই নাকি নানান সমস্যা থেকে রেহাই মেলে। ত্রিশ মিনিট পা ডুবিয়ে রাখার পরেই আপনি বুঝতে পারবেন তফাৎ। যদিও তিনি বলেন, তাঁর ঠাকুমার সূত্রে জেনেছেন সম্পূর্ণ বিষয়টি তারপরেও এটি কার্যকরী কিন্তু বটেই। 

প্রথম, এটি পা ফাটা থেকে রক্ষা করে। শীতের শুরুতেই কিন্তু এটি ট্রাই করতে পারেন। যাঁদেরই পা ফেটে যাওয়ার লক্ষণ থাকে তাঁরা কিন্তু রেহাই পাবেন। 

দ্বিতীয়, অকারণে পা ফুলে যাচ্ছে? তবে এর থেকে আপনি আরাম পেতে পারেন। এটি মাসেলের ব্যথা বেদনা কমিয়ে ফিট থাকতে দেয়। তাই এটি আপনার জন্য ভাল। বিশেষ করে যাঁরা খেলাধুলার সঙ্গে যুক্ত তাঁদের পক্ষে আরও ভাল হতে পারে। 

তৃতীয়, টো নেইল এবং যেকোনও ফাঙ্গাস ইনফেকশন থেকে আপনি রেহাই পেতে পারেন। যদি আপনি এই পদ্ধতির আশ্রয় নেন। 

চতুর্থ, পায়ে দুর্গন্ধ? তাহলেও কিন্তু অ্যাপেল সাইডার আপনার কাজে আসতে পারে। এটি ব্যবহার করলে একেবারেই কোনও গন্ধ আসবে না। 

পঞ্চম, পায়ে অত্যাধিক ঘাম হয়? তবে সপ্তাহে দুইদিন এটি করে দেখতেই পারেন। অল্প একটু অলিভ ওয়েল মিশিয়ে নিলে আরও ভাল। 

ষষ্ঠ, অনেকের পায়েই অত্যধিক কড়া পড়ার লক্ষণ থাকে। তাঁদের কিন্তু পা নরম থাকবে এবং কড়া পড়া বন্ধ হবে। তাই এটি আপনার পায়ের সমস্যার মুশকিল অসম। 

তবে শুধু পা নয়, এর সঙ্গে কিন্তু নানাভাবে আপনার কাজে আসতে পারে। তার মধ্যে একটি হল মানসিক শান্তি এবং স্ট্রেস দুর করা। এবং দ্বিতীয় হল ঘুম ভাল আসে। যাদের এই সমস্যা গুলিও আছে তাঁরা কিন্তু অবশ্যই এটি ট্রাই করতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Toe nail and apple cider vinegar are equal too manage