scorecardresearch

বড় খবর

শরীরচর্চার পর হেলদি খাবার খেতে হলে এটি ট্রাই করুন

ভাল কিছু খান, তবেই শরীর সাথ দেবে

পনির আদতেই হেলদি

এমনিতেই জিম ডায়েট যোগা নিয়ে মানুষের বিচার বিবেচনার শেষ নেই। তার মধ্যে এদিক ওদিক থেকেই নানান তথ্য বার্তা শুনে খাবার দাবারে হঠাৎ বদল আনেন। শরীরচর্চার পর কিন্তু সঠিক এবং পুষ্টিকর খাবার প্রয়োজনীয়তা যথেষ্টই আছে। সবকিছু খাওয়া একেবারেই চলে না। 

সঠিক নিউট্রিশন যুক্ত খাবার শরীরের পক্ষে খুব দরকারী। এমনিও বিকেল থেকেই অনেকের খিদে পেতে শুরু করে এবং সেইসময় হাবিজাবি না খেয়ে অন্য কিছু ট্রাই করুন!

পুষ্টিবিদ পূজা বোহরা একটি সহজ এবং সিম্পল রেসিপির উল্লেখ করে বলেন এমন কিছু খান যাতে শরীরে কাজ দেয় এবং আপনার পেট ও ভরে। তার সঙ্গে স্বাদেও ভাল। এতে ফ্যাট বাড়বে তো নাই তর সঙ্গে সঠিক প্রোটিন আপনি অবধারিত পাবেন। তাহলে ঝট করে ছোট্ট রেসিপিটি দেখে নিন? 

উপকরণ : 

• আধা কাপ বাড়িতে স্লিম ট্রিম দুধ দিয়ে বানানো পনির

• আধা কাপ বেদানা

• নুন এবং গোলমরিচ 

কীভাবে বানাবেন :

পনির ভাল করে মিশিয়ে মেখে নিন। তাতে অল্প একটি নুন যোগ করুন ( মনে রাখবেন বিটনুন হলে ভাল )। সঙ্গে বেদানা মিশিয়ে নিন। অল্প একটু গোলমরিচ মিশিয়ে তৈরি করে নিন। 

পূজা বলেন, এটি শুধু শরীর ভাল রাখবে তাইই নয় তার সঙ্গে পেশীর উন্নতি ঘটাবে। শরীরে ব্যাথা বেদনা থাকলে দুর করবে। প্রচুর শক্তি যোগাবে। এবং পনির দুধের একটি দারুন উৎস! তাই ক্যালসিয়াম সমৃদ্ধ সঙ্গেই হরমোনাল নানান সমস্যা দুর করবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন 

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Try this post work out food and have the full bite