scorecardresearch

সমাজের বাঁকা চোখ উপেক্ষা, গাঁটছড়া বাঁধলেন ‘অভয়-সুপ্রিয়’!

জয় পেল দুজনের ভালবাসা!

সমাজের বাঁকা চোখ উপেক্ষা, গাঁটছড়া বাঁধলেন ‘অভয়-সুপ্রিয়’

ছড়াল রামধনু রং ৷ সমাজের বাঁকা চোখ, অধরা আইনি স্বীকৃতির বাধাকে উপেক্ষা করে জিতল ভালবাসা ৷ যেন পূর্ণতা পেল এক মানবিক সম্পর্ক ৷ হায়দরাবাদ সাক্ষী থাকল মন ভাল করা এক ‘অন্য প্রেমের গল্প’-এর ৷

চারহাত এক করলেন সুপ্রিয় ও অভয়। অসম্ভবকে সম্ভব করে দেখালেন দুজন! হায়দরাবাদে গাঁটছড়া বাঁধলেন এই সমকামী জুটি। হোটেল ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের শিক্ষক সুপ্রিয় চক্রবর্তী কলকাতার বাসিন্দা। অন্যদিকে, এমএমসি কর্মী অভয় দাং হায়দরাবাদের বাসিন্দা। শনিবার হায়দরাবাদের আয়োজিত হয় তাঁদের বিয়ের অনুষ্ঠান।

জানা গিয়েছে, ৮ বছর ধরে সম্পর্কে ছিলেন সুপ্রিয় ও অভয়। তারপরই তাঁরা বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। দুই পরিবারের সম্মতি ও উপস্থিতিতে গাঁটছড়া বাঁধেন তাঁরা। সব নিয়ম অনুযায়ী মেহেন্দি, আংটি সমস্ত কিছুই পালন করেন এই জুটি।

গত শনিবার হায়দরাবাদে বিবাহ বন্ধনে আবদ্ধে হয়েছেন এই সমকামী জুটি। তেলাঙ্গানা এই প্রথম সাক্ষী থাকল সমকামী কোনও যুগলের বিয়ের। এই জুটির বিয়ে ঘিরে জল্পনা ছিল সপ্তমে। তবে সামাজিক কটাক্ষের ভয়ে লুকিয়ে নয় সুপ্রিয় ও অভয় নিজেদের বিয়ে সেরেছেন সমাজের আর পাঁচজনের মতোই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের উপস্থিতিতেই ৷ করেছেন আংটি বদল ৷ গোটা বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বাঙালি ও পঞ্জাবি রীতি মেনে ৷ বিয়ের আগে হয়েছে তাঁদের মেহেন্দি ও গায়ে হলুদের অনুষ্ঠানও ৷ ছিল সঙ্গীতের আয়োজনও ৷ সুপ্রিয় পেশায় চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত ৷ আইটি সেক্টরে কাজ করেন অভয় ৷

আলাপ সম্পর্কেও অকপট এই নবদম্পতি ৷ জানিয়েছেন, আট বছর আগে একটি ডেটিং অ্যাপে তাঁদের প্রথম আলাপ ৷ আলাপের একমাস পরেই প্রেমিক অভয়ের সঙ্গে নিজের পরিবারের সদস্যদের আলাপ করান সুপ্রিয় ৷ প্রথমে অবাক হলেও ধীরে ধীরে তাঁদের সম্পর্ক মেনে নেন পরিবারের সদস্যরা ৷ সুপ্রিয়’র কথায়, “আমাদের সম্পর্কের শুরু থেকেই আমরা নিজেদের পরিবারকে এর অন্তর্ভূক্ত করেছিলাম ৷”২০১৮ সালের ৬ সেপ্টেম্বর নিজেদের ঐতিহাসিক রায়ে ভারতে সমকামী সম্পর্ককে স্বীকৃতি দিয়েছিল সুপ্রিম কোর্ট ৷ সম্পর্ক স্বীকৃতি পেলেও এদেশে এখনও বৈধ নয় সমলিঙ্গের যুগলের মধ্যে বৈবাহিক সম্পর্ক ৷ এছাড়াও সমাজের কটাক্ষ, মশকরা, উপেক্ষা তো রয়েছেই ৷ কিন্তু এতকিছু নিয়ে ভাবতে রাজি নন সুপ্রিয়-অভয় ৷ তাঁরা জানিয়েছেন পরস্পরকে পেয়ে তাঁরা খুশি ৷ ভারতে সমকামী বিবাহ স্বীকৃতি পেলে তাঁরা আইন মেনে রেজিস্ট্রি করবেন বলেও জানিয়েছেন ৷ আপাতত আগামী দিনে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন এই সমকামী জুটি।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Viral gay couple from hydrabad ties the knot see celebratory pics