scorecardresearch

বড় খবর

বড় চোখের পাতা পছন্দ, এই হ্যাকগুলি ট্রাই করতে পারেন

সমাধান মিলবে সহজেই!

প্রতীকী ছবি

বড় বড় চোখের পাতা কার পছন্দ নয়? এরম আদৌ কেউ আছে বলে মনে হয় না। সুন্দর, কার্ভি এবং বড় আইল্যাশ কিন্তু চোখের সৌন্দর্যকে আলাদাই বাড়িয়ে তোলে। তার মধ্যে এর ঘনত্ব থাকলে আর কোনও কথাই নেই। সুন্দর চোখের দাবি রাখেন সকলেই। তবে এরকম হয় কজনের? তাতে কিন্তু আফসোসের শেষ নেই অনেকের।

চোখের পাতা বড় হলে, অল্প একটু মাসকারা আর কি! বোল্ড লুক সহজেই। আর সেটি যদি আপনার না থাকে তবে সেটিকে জেল দিয়ে আগে সেটআপ করতে হয় অনেকেই এখন আবার ফলস ল্যাশ ব্যবহার করেন। তবে উপায় কিন্তু আছে। অর্থাৎ আপনি চাইলে কিন্তু এর সমাধান করতে পারেন। আইল্যাশ বেশ কিছু উপায়ে বড় করা সম্ভব। অবশ্যই আয়ুর্বেদের পথেই তবে সম্ভব। 

সহজ কথায়, আর্টিফিসিয়াল এর মত রাতারাতি এটি একেবারেই সম্ভব নয়! তবে বেশ কিছুদিন নিয়মমাফিক ফলো করলে কিন্তু এটি সম্ভব। সিক্রেট গুলো বলে দিই তবে? 

ক্যাস্টর অয়েল : শুধুমাত্র দুই ড্রপ ক্যাস্টর অয়েল এবং নিয়ম করে রাত্রিবেলা ঘুমাতে যাওয়ার আগে চোখের পাতা মালিশ করলে কদিনের মধ্যেই লক্ষ্য করতে পারবেন পার্থক্য। ক্যাস্টর অয়েল চোখের পাতা বড় করতে দারুন কাজ দেয়। 

ভিটামিন ই ক্যাপসুল : এটি শুধু চোখের পাতা বড় করে না তার সঙ্গে এটি ঝরে পড়া থেকেও রেহাই দেয়। বাজারে খুব সহজেই এটি পাওয়া যায় তাই মনে করে সন্ধের দিকে চোখে ছোট্ট একটি স্পুলি দিয়ে লাগিয়ে নেবেন। 

আলমন্ড অয়েল : চোখের পাতার আকার বড় করতে এটিও কিন্তু বেশ কার্যকরী। তবে মাথায় রাখবেন এটি চ্যাটচ্যটে হয় সেই কারণে চোখ বন্ধ করেই পাতায় লাগাবেন এবং বেশ কিছুক্ষণ পর জল দিয়ে ধুয়ে নেবেন। 

ভ্যাসলিন জেলি : ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি কিন্তু চোখের পাতা আদ্র রাখতে এবং বড় করতে বেশ ভাল কাজে দেয়। চোখ ভাল করে ধুয়ে স্পুলী দিয়ে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। কিছুদিন পর থেকেই পরিবর্তন দেখবেন। 

লেমন অয়েল : লেমন এর ছাল ঘষে নিন। একটি যারে সেটি জড়ো করুন, অল্প একটু নারকেল তেল তাতে মিশিয়ে নিন। এবার সেই ঘষে নেওয়া কেমন জেস্ট ভালও করে পিষে নিন নারকেল তেলের সঙ্গে। সারারাত রেখে দিন। পরের দিন তুলো দিয়ে চোখের পাতায় অল্প করে লাগানোর অভ্যাস করুন। 

শিয়া বাটার : যদিও এটি সহজলভ্য নয় এবং বেশ কিছুটা দামী বটে। তারপরেও অল্প একটু শিয়া বাটার হাতে নিয়ে ভাল করে রাব করে নিতে হবে যতক্ষণ না গলে যায়, এবং পরেই উপর এবং নিচের আইল্যাশ এ লাগিয়ে নিন। সারারাত রেখে দিয়ে পরের দিন মুছে নিন। 

তাহলে আর্টিফিসিয়ালের যুগ শেষ এবার কিন্তু নিজেদের ন্যাচরাল আইব্রো সহজেই পেতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Want big and fluffy eyelashes here are the tricks