এই গরমে বাড়িতেই বানিয়ে ফেলুন তরমুজ স্মুদি

কিনে নিয়ে আসুন তরমুজ। ক্যাফের আরামও পাবেন, আবার স্বাস্থ্যকরও হবে খাবার। নিমেষে বানিয়ে ফেলুন তরমুজ স্মুদি। না, এর জন্য রান্না জানার কোনও দরকার নেই।

By: Updated: May 11, 2020, 05:09:26 PM

একে টানা দেড় মাস ঘরে বন্দি, তায় আবার বেজায় গরম। আগে কথায় কথায় যে চলে যেতে পারতেন ক্যাফেতে, তার উপায় নেই। বাড়িতেও বাজার তেমন নেই, তাহলে উপায়? উপায় আছে। সপ্তাহের একটা দিন তো বাজার যেতেই হচ্ছে। কিনে নিয়ে আসুন তরমুজ। ক্যাফের আরামও পাবেন, আবার স্বাস্থ্যকরও হবে খাবার। নিমেষে বানিয়ে ফেলুন তরমুজ স্মুদি। না, এর জন্য রান্না জানার কোনও দরকার নেই।

এমনিতেই চিকিৎসকেরা বলে থাকেন মরশুমি ফল নিয়মিত খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। তাই গরমে তরমুজ শুধু উপাদেয়ই নয়, অত্যন্ত জরুরিও।

আরও পড়ুন, লকডাউনের বিকেলে মাত্র ২ মিনিটে বানিয়ে ফেলুন কাপ কেক

দেখে নেওয়া যাক কী ভাবে বানাতে হবে তরমুজ স্মুদি

উপকরণ

তরমুজের টুকরা- দেড় কাপ (বিচি ছাড়ানো)

পাকা কলা- ১টি (টুকরো করা)

দই- ৩/৪ কাপ

পুদিনা পাতা- এক মুঠো

চিনি- স্বাদ মতো

প্রস্তুত প্রণালি
প্রথমে তরমুজ ব্লেন্ড করে নিন। এরপর পাকা কলা, দই ও পুদিনা পাতা দিয়ে মিহি ব্লেন্ড করুন। সব শেষে চিনি মিশিয়ে ব্লেন্ড করুন। চাইলে চিনির বদলে মধু দিয়েও বানাতে পারেন স্মুদি।  গ্লাসে ঢেলে ও বরফ কুচি মিশিয়ে পরিবেশন করুন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Watermelon recipe in lockdown

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং