ডাবল চিন আড়াল করবেন কী করে?

মেকআপ দিয়েও ডাবল চিন ঢাকা যায়। গালের অংশ এবং চোখ হাইলাইট করুন মেকআপ দিয়ে। এক্ষেত্রে মেকআপের সঙ্গে ব্লাশার ব্যবহার করতে পারেন গালে।

By: Kolkata  Dec 2, 2018, 6:01:11 PM

এমনিতে মোটা নন, অথচ আয়নার সামনে দাঁড়ালেই রাগ হচ্ছে খুব? ডাবল চিনটা বড্ড জ্বালাচ্ছে খুব? এই যদি হয় আপনার অবস্থা তাহলে আপনার জন্য রইল সমস্যা সমাধান। আপনার চেহারার গঠন যেমনই হোক। নিজেকে সুন্দর করে তুলতে পারেন আপনিই। মেকআপ এবং পোশাক দিয়েই ঢেকে ফেলুন আপনার খুঁত।

স্মার্ট ড্রেস করুন

যে কোনও ক্ষেত্রেই পোশাক ভীষণ গুরুত্বপূর্ণ। কাজেই এমন পোশাক বাছুন যা আপনার ডাবল চিন আড়াল করতে সাহয্য করবে। নেকলাইন, কলারবোনকে হাইলাইট করুন পোশাক দিয়ে। এতে আপনার ডাবল চিন বাকিদের চোখ এড়িয়ে যায়।

আরও পড়ুন: পাঁচটি খাবার যা এই শীতে গরম রাখবে আপনাকে

হেয়ার স্টাইল জরুরি
এমন হেয়ার স্টাইল করুন যাতে চুল আপনার থুতনির কাছে বা ডবল চিনের কাছে  এসে না পড়ে, এতে আরো বেশি বোঝা যাবে। কাজেই ওপরে তুলে পনিটেল বাঁধতে পারেন। বা চুলে বব কাটও দিতে পারেন। এতে অনেকটাই আড়াল  হবে আপনার ডাবলচিন।

মেকআপ করুন সঠিক পদ্ধতি
মেকআপ দিয়েও ডাবল চিন ঢাকা যায়। গালের অংশ এবং চোখ হাইলাইট করুন মেকআপ দিয়ে। এক্ষেত্রে মেকআপের সঙ্গে ব্লাশার ব্যবহার করতে পারেন গালে। ফলে চোখ এবং গাল দৃষ্টি আকর্ষণ করলে চোখ যাবে না ওদিকে।

ঠোঁটের সঠিক রঙ চাই
চোখ এবং গালের সঙ্গে সঠিক রঙ বাছুন। বিশেষত বোল্ড কালার বাছুন ঠোঁটের জন্য। ডার্ক রেড বা ডার্ক ব্রাউন কালার বাছতে পারেন এক্ষেত্রে। তবে মেকআপের সঙ্গে সামঞ্জস্য রাখুন।

জ লাইন ফুটিয়ে তুলুন
জ লাইনকে হাইলাইট করলে এ ক্ষেত্রে ডবল চিন ঢাকা পড়ে যায়। ব্রোঞ্জার ব্রাশ ব্যবহার করুন। যদি আপনি ফেয়ার কমপ্লেকশনের হন সে ক্ষেত্রে রোজ টোনের ব্রোঞ্জার ব্যবহার করুন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Lifestyle News in Bengali.


Title: Doble Chin: ডাবল চিন আড়াল করবেন কী করে?

Advertisement