scorecardresearch

বড় খবর

দুয়ারে শীত! এই ফেস প্যাকগুলি দারুণ কাজে দেবে

শীতের থেকে এবার রেহাই!

প্রতীকী ছবি

শীতের হাওয়া একেবারেই দোরগোড়ায়। ক্রমশই স্কিন টানছে। ধীরে ধীরে শুষ্কতার পরিমাণ কিন্তু বোঝা যাচ্ছে। আর শীত মানেই নানান ধরনের স্কিনের সমস্যার সূত্রপাত। ত্বক এতই শুষ্ক হয়ে যায় যে, এতে লাল ছোপ এবং শীতের প্রভাবে নানান ভাগ ক্রমশই ফেটে যেতে থাকে। সেই থেকেই কিন্তু ত্বকের পরিস্থিতি ক্রমশই খারাপ হতে থাকে। 

তাহলে উপায়? পুষ্টিবিদ লভলিন কৌর বলেন, এর থেকে ত্বকের রক্ষার উপায় একমাত্র ঘরোয়া পদ্ধতিতে সম্ভব। আর সেই সুরক্ষার ঘেরাটোপে কিন্তু বেশ কিছুদিন আগে থেকেই আসতে হবে। শীত সম্পূর্ণভাবে প্রভাব নেওয়ার আগে পর্যন্ত নিজের ত্বককে হাইড্রেটেড রাখতে শুরু করতে হবে। 

একদম সহজ উপায়ে, ঘরোয়া পদ্ধতিতেই কিন্তু এমন একটি ফেস প্যাক মিলবে যেটি আপনার ত্বকের পুষ্টি যেমন জোগাবে তেমনই সহজলভ্য তো বটেই এবং উপকার দেবে সেই বিষয়ে নিশ্চিন্ত। তাই আর সময় নষ্ট না করে এবার সময়মত রূপচর্চা করলেই হল। 

•  গোলাপ জল – ১ চামচ, গ্লিসারিন – ৫০ মিলি, ভিটামিন ই ক্যাপসুল – ১ টি। সবগুলি একসঙ্গে মিশিয়ে নিন এবং ভাল কোনও কনটেইনারে মিশিয়ে সারাদিনে একবার মুখে লাগান। স্কিন ভাল থাকবে। 

• কফি মাস্ক : এক চামচ কফি, এক চামচ কোকো পাউডার, এবং এক চামচ দুধ এবং মধু ভাল করে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে হবে। ১০ মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে নিন। স্কিন ভাল থাকবে। 

• দই মাস্ক : জল ঝরানো দই এবং সঙ্গে অল্প ল্যাভেন্ডার অয়েল, হাফ চামচ মধু মিশিয়ে জাস্ট ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। সপ্তাহে দুইদিন লাগালেই কাজে দেবে দারুন। 

পেঁপে এবং মিল্ক মাস্ক : পেঁপে এবং দুধ একসঙ্গে মিশিয়ে মোটা একটু মিশ্রণ তৈরি করুন। মুখে এবং গলায় লাগিয়ে নিন। সপ্তাহে একদিন লাগালেই কেল্লা ফতে! 

তাহলে শীত নিয়ে আর সমস্যা নেই! এবার ত্বকের যত্ন পুরোপুরি হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Winter skincare mask you should follow