পোষ্যদের ফ্রি চেক আপ, মনিবদের চিলি চিকেন! চুঁচুড়ায় অভিনব উদ্যোগ

পশুদের জন্য একটি ক্লিনিকও তৈরি করেছিলেন ডঃ চক্রবর্তী। ক্লিনিকের নাম 'আন্তরিক'। সত্যিই বড় আন্তরিকতার সঙ্গেই তৈরি এই ক্লিনিক। ঘটনাচক্রে বিশেষ এই দিনটিতেই 'আন্তরিক' পা দিল ২০ বছরে।

By:
Edited By: Madhumanti Chatterjee Updated: February 21, 2020, 04:02:38 PM

বিশ্ব পোষ্য দিবস সদ্য পেড়িয়ে এলাম আমরা। অনেকেই জানিনা, ২০ ফেব্রুয়ারি দিনটি উৎসর্গ করা হয়েছে পোষ্যদের জন্য। সারা বিশ্বেই মানুষ একাকিত্ব কাটাতে সঙ্গী হিসেবে বেছে নিয়েছে নিজেদের পছন্দ মতোন পোষ্য। এরা যেমন মানুষকে সঙ্গ দেয় সুখে দুঃখে, তেমনই এদের শরীর মনের হাল হকিকতের খেয়াল রাখার দায়িত্বও তো মনিবের ওপরেই বর্তায়। এই ভাবনা থেকেই অভিনব উদ্যোগ নিলেন হুগলীর চুঁচুড়া জেলার পশু চিকিৎসক কুনাল চক্রবর্তী ।

পশুদের জন্য একটি ক্লিনিকও তৈরি করেছিলেন ডঃ চক্রবর্তী। ক্লিনিকের নাম ‘আন্তরিক’। সত্যিই বড় আন্তরিকতার সঙ্গেই তৈরি এই ক্লিনিক। ঘটনাচক্রে বিশেষ এই দিনটিতেই ‘আন্তরিক’ পা দিল ২০ বছরে। বিশেষ দিনটিকে স্মরণে রাখতে  প্রতিবছর  বিনামূল্যে পোষ্যদের প্রতিষেধক দেওয়া , তাদের পরিষ্কার করা , নখ কাটা , লোম পরিষ্কার করা থেকে আরম্ভ করে বিভিন্ন ভাবে পশু দের বিনামূল্যে চিকিৎসা করা হয়। রীতিমতো ভীড় জমে যায় চুচূড়া ময়নাডাঙ্গার এই আন্তরিক ক্লিনিকে, এবারেও অন্যথা হয়নি তার।

আরও পড়ুন, জীবনের ঝুঁকি কমাতে সঙ্গী হোক কুকুর, বলছে সমীক্ষা

ছবি-উত্তম দত্ত

কেমন ভাবে কাটে আন্তরিকের জন্মদিন? সে এক অদ্ভুত দৃশ্য । কেউ এসেছেন তাঁদের দেশি কুকুর নিয়ে কেউ এসেছেন বিলিতি কুকুর নিয়ে রীতিমতো ছাড়া পেলেই এ ওকে দেখে নেবে এরকম মনোভাব । আবার কখনও দেখা গেল পার্শি বিড়াল নিয়েও সুদূর কল্যাণী থেকে এসেছেন এক গৃহবধূ । তবে শুধু পোষ্যদের জন্য চিন্তা করেই ক্ষান্ত থাকেননি ডাক্তারবাবু। পোষ্যের মনিবদের জন্য দুপুরে ফ্রয়েড রাইস , চিলি চিকেনের ব্যবস্থাও করেছিল আন্তরিক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

World pet day celebrated in chinsurah pet clinik antarik

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X