scorecardresearch

বড় খবর

ম্যান অফ দ্যা ম্যাচ, নতুন বই প্রকাশ করলেন লেখক কৌশিক ঘোষ

বইপ্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনেকেই

ম্যান অফ দ্যা ম্যাচ, নতুন বই প্রকাশ করলেন লেখক কৌশিক ঘোষ
নতুন বই কৌশিকের

নিজের জীবনযাত্রাকে ফুটিয়ে তোলার বইয়ের থেকে ভাল আর কিছু হয় না। এক একটা লাইন বহিঃপ্রকাশ ঘটায় জীবন যুদ্ধের, প্রতিটা মুহূর্তের- আর এবার ছোট থেকে বড় হওয়ার সমস্ত কিছু এক বইয়ে তুলে ধরেছেন লেখক কৌশিক ঘোষ।

একজন সাধারণ মানুষের জীবন, লেখক কৌশিক পাতার পর পাতা ব্যাক্ত করেছেন লড়াই আর নিজেকে আবিষ্কারের গল্পও। ছোট থেকেই শুরু যুদ্ধ, নিজেকে প্রতিষ্ঠা করার লড়াইয়ে কত চরাই-উতরাই দেখেছেন তিনি। শুধু হার মানেন নি কখনও। অসম্ভব জেদ আর কঠোর পরিশ্রম তাঁকে এনে দিয়েছে সাফল্য।

বইয়ের নাম, ম্যান অফ দ্যা ম্যাচঃ লাইফ অফ এ কমন ম্যান। জীবনে চলার পথে হাজারো কিছু আসবে কিন্তু তাঁকে অতিক্রম করে এগিয়ে যাওয়ার মন্ত্রই রয়েছে এই বইতে। লেখক কৌশিক বললেন, “ছোট থেকেই লেখক হওয়ার ইচ্ছে। আমায় টানত সবসময়য়। এই যে বই আজকে প্রকাশিত হয়েছে দীর্ঘ ১৩ বছর ধরে সেটি লিখেছি। যদি একটি মানুষকেও অনুপ্রাণিত করতে পারে তবে আমি ধন্য”।

বইপ্রকাশের অনুষ্ঠানে সেদিন উপস্থিত ছিলেন আরও অনেকেই। যুব ও ক্রীড়ামন্ত্রী মনোজ তিওয়ারি এবং শুভাপ্রসন্ন। মনোজ বললেন, জীবনের সঙ্গে এই বইয়ের গভীর যোগ। অক্সফোর্ড বুকস্টোরের এই অনুষ্ঠানে ভারচুয়ালি ছিলেন অভিনেত্রী পায়েল সরকারও।

কৌশিক ঘোষের কথায়, এখনকার যুব সমাজের কাছে সবকিছুই খুব সাধারণ। হাতের মুঠোয়। কিন্তু এতসবের পরেও সাধারণত্ব হারিয়ে গেলে চলবে না।

Stay updated with the latest news headlines and all the latest Literature news download Indian Express Bengali App.

Web Title: Book launch new book by kaushik ghosh