scorecardresearch

বড় খবর

দিনের শুরুতে বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ল শেয়ার দর, মাথায় হাত বিনিয়োগকারীদের

রেপো রেট বাড়তেই পতন শেয়ার বাজারে। আজ সকালে বাজার খুলতেই সেই ধারাই অব্যাহত রয়েছে।

শেয়ার বাজারে ধ্বস, চিন্তায় বিনিয়োগকারীরা

শুক্রবার সকালে বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ে শেয়ার দর। এদিন সকাল বাজার খোলার প্রায় একঘন্টার মধ্যেই ব্যপক পতন লক্ষ্য করা যায় শেয়ার বাজারে। সেনসেক্স সূচক এক ধাক্কায় হাজার পয়েন্টে নেমে যায়। এসএন্ডপি বিএসই সেনসেক্স ৯৮০.৪৫ পয়েন্ট কমে ৫৪,৭২১.৭৮ এ পৌঁছেছে এবং নিফটির সুচকও প্রায় ৩০০.১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬,৩৮২.৫০ পয়েন্টে নেমে এসেছে।

 শুক্রবারের প্রাথমিক লেনদেনে সেনসেক্সের ৩০টি শেয়ারের মধ্যে শুধুমাত্র মাহিন্দ্রা এবং আইটিসির শেয়ার দর কিছুটা লাভের মুখ দেখছে। বাকি ২৮টি স্টকের দরেই কম-বেশি পতন লক্ষ্য করা গেছে। শুক্রবারের প্রাথমিক লেনদেনে স্মল ক্যাপগুলিতে, হিন্দুস্তান ফুড, অন্ধ্র পেপার, ওয়েস্ট কোট পিপার মিল, ব্লু ডার্ট, হোন্ডা পাওয়ার এবং পিএনবি গিল্ট কিছুটা এগিয়ে রয়েছে।

এদিন সকালে বাজার খুলতেই সেনসেক্স সূচকে ৯৮০ অঙ্ক পতন হয়। ৫৫ হাজারের নীচে নেমে যায় সেনসেক্স সূচক। সেই সঙ্গে নিফটির সূচকও ৩০০.১৫ অঙ্ক কমে ১৬,৩৮২.৫০ পয়েন্টে নেমে যায়। যে সংস্থাগুলি সবকিছুটা চাঙ্গা থাকে সেগুলিতেও ব্যপক পতন লক্ষ্য করা যায়। বাজাজ ফিন্যান্স, বাজাজ ফিনসার্ভ, মারুতি সুজুকি ইন্ডিয়া, উইপ্রো, টাটা স্টিল, ইনফোসিসের মত সংস্থার শেয়ারে ব্যপক পতন লক্ষ্য করা গেছে।

এর আগে বৃহস্পতিবার সেনসেক্স ৩৩.২০ পয়েন্ট বেড়ে ৫৫,৭০২.২৩-এর স্তরে এবং নিফটি ৫.০৫ পয়েন্টের সামান্য বৃদ্ধির সঙ্গে ১৬,৬৮২.৬৫-এর স্তরে বন্ধ হয়েছে। রেপো রেট বাড়তেই পতন শেয়ার বাজারে। আজ সকালে বাজার খুলতেই সেই ধারাই অব্যাহত রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Money news download Indian Express Bengali App.

Web Title: Equity markets stocks shares bse sensex nse nifty oil rupee prices global cues may