বড় খবর

অনলাইনে মেয়াদি বিমা পরিকল্পনা ক্রয়ের বহু সুবিধা, কেনার আগে জানুন

পরিকল্পনা কেনার কিছু স্বতন্ত্র সুবিধা এখানে রয়েছে:

স্মার্টফোন কেনা থেকে শুরু করে বিদেশে ছুটির বুকিং পর্যন্ত, অনলাইন মাধ্যমটি আমাদের অনেকেরই প্রথম পছন্দ হিসাবে আবির্ভূত হয়েছে। আরও কী, অনলাইন প্ল্যাটফর্মগুলিও নিজের আর্থিক জীবনকে বাছাই করতে সহায়তা করে। প্রত্যক্ষ ইক্যুইটি এবং মিউচুয়াল ফান্ডগুলির মতো মূলধন বাজারের পণ্যগুলি পাওয়ার জন্য বিনিয়োগ প্ল্যাটফর্ম রয়েছে, সুতরাং এটি দীর্ঘমেয়াদি প্রয়োজনের জন্য সঞ্চয় করতে সহায়তা করে। একইভাবে, কেউ অনলাইনে বিমা পণ্য কিনতে পারেন, এভাবে জীবনের আর্থিক ঝুঁকির যত্ন নেওয়া যায়।

মেয়াদি বিমা পরিকল্পনাগুলি, জীবনবিমার বিশুদ্ধতম রূপ, সরাসরি বিমাকারীর ওয়েবসাইট থেকে বা কোনও বিমা সংস্থাপকের ওয়েবসাইটে অ্যাক্সেসের মাধ্যমে অনলাইনে কেনা যায়। সরাসরি বীমাকারীর ওয়েবসাইট থেকে অনলাইনে একটি মেয়াদি বিমা পরিকল্পনা কেনার সময়, পলিসি চুক্তির যতটা পরিবর্তন আসে তেমন কিছুই পরিবর্তন হয় না। তবে একমাত্র যে বিষয়টি অনুপস্থিত তা হ’ল বিমা এজেন্ট বা মধ্যস্থতাকারীর ভূমিকা। আপনাকে এবং আপনার পরিবারের সদস্যদের মনোনীত প্রার্থীদের নীতি পরিবর্তনের জন্য বা দাবিগুলির জন্য সরাসরি বিমাকারীর সাথে যোগাযোগ করতে হবে। অনলাইনে মেয়াদি বিমা পরিকল্পনা কেনার কিছু স্বতন্ত্র সুবিধা এখানে রয়েছে:

সহজ ক্রয় প্রক্রিয়া

একটি মেয়াদি বিমা পরিকল্পনা কেনা সহজ এবং বাড়িতে বা অফিসে আরাম করে বসে এটা কেনা যায়। শুধু আপনাকে আপনার কেবল বয়স, লিঙ্গ, বিমাকৃত পরিমাণ (জীবন কভারের পরিমাণ) এবং যে সময়ের জন্য কভারেজ চান তার বিবরণ দিতে হবে। এর উপর ভিত্তি করে, অনলাইন টার্ম বিমা ক্যালকুলেটর আপনাকে প্রিমিয়ামের পরিমাণ জানাবে। যা কিছু বিমাকারীর সাথে বাৎসরিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক বা এমনকি মাসিক প্রদানযোগ্য হতে পারে। ক্রেতা হিসাবে, আপনি পদটি এবং আপনার প্রয়োজনীয়তার সঙ্গে মানিয়ে যাওয়া আশ্বাসের পরিমাণটি পরিবর্তন বা সংশোধন করতে পারেন। একবার আপনি সঠিক মেয়াদি বিমা পরিকল্পনায় জিরো-ইন হয়ে গেলে, প্রদানের প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটাল। নথি জমা দেওয়ার জন্যও অনলাইনে রয়েছে এবং প্রয়োজনে কেবল মেডিকেল আন্ডাররাইটিংটি অফলাইনেই সম্পন্ন হতে পারে।

তুলনামূলক কম প্রিমিয়াম প্রদান

অনলাইনে মেয়াদি বিমা পরিকল্পনা কেনার সবচেয়ে বড় সুবিধা হল খরচ। বয়স, বিমাকারী এবং শর্ত হিসাবে একই নির্ধারকে, কোনও বিমাকারীর ওয়েবসাইট থেকে অনলাইনে কেনার সময় আপনাকে যে প্রিমিয়ামটি দিতে হবে তা অফলাইনে কেনার সময় প্রিমিয়ামের তুলনায় প্রায় ২৫ শতাংশ কম বা তার চেয়েও কম হয়। যেহেতু অনলাইন ক্রয়ে কোনও মধ্যস্থতাকারী থাকে না, তাই বিমাকারী অনলাইন ক্রেতার কাছে যে পরিমাণ অর্থ ব্যয় করে তা সাশ্রয় করে। আপনার মেয়াদী বিমা প্রিমিয়ামগুলি জানতে এখানে ক্লিক করুন।

আরও বিকল্প এক্সপ্লোর করুন

অনলাইনে একবার, আপনি জীবনবিমা পরিকল্পনা বাড়ানো বা হ্রাস করার মতো বিভিন্ন মেয়াদি বিমা পরিকল্পনাগুলিও ঘুরে দেখতে পারেন একমাত্র ইন্স্যুরেন্স অগ্রিগ্রেটারের প্ল্যাটফর্মে, কেউ এক জায়গায় বিভিন্ন বিমা সংস্থাগুলির পরিকল্পনা এবং বৈশিষ্ট্যগুলি সন্ধান করতে পারে।

নিয়ন্ত্রণ

অনলাইন ক্রেতা হিসাবে, আপনি যা কিনছেন তার পুরো নিয়ন্ত্রণ আপনার রয়েছে। আপনার চিকিৎসা এবং পারিবারিক ইতিহাস প্রকাশ থেকে শুরু করে আপনার বিদ্যমান বিমা পলিসির বিশদ বিবরণ দেওয়া পর্যন্ত, অনলাইনে আবেদন ফর্ম পূরণ করা স্বচ্ছতা বজায় রাখে। দেখা গেছে যে অনলাইনে কেনা জীবনবিমা পরিকল্পনাগুলিতে অফলাইনে কেনার চেয়ে স্থিরত্বের অনুপাত বেশি। অধিকাংশ ক্ষেত্রে নির্দেশ করে যে পলিসিধারীরা মূল মেয়াদ অবধি প্রিমিয়াম প্রদান করে রাখেন এবং মধ্যপথে তাদের থেকে প্রস্থান করবেন না, যা কোনওভাবে ক্রেতাকে একটি অবগত ক্রয়ের সিদ্ধান্ত দেখায়।

যোগাযোগের মাধ্যম

অনলাইনে কেনা হলেও, একটি শব্দ পরিকল্পনা ক্রেতার জন্য সর্বদা যোগাযোগের একটি পয়েন্ট থাকে। আপনি যদি এটি বিমা সংস্থাপকের প্ল্যাটফর্মে কিনে থাকেন তবে সহায়তা কেবলমাত্র একটি ফোন কল দূরে এবং এমনকি যদি আপনি সরাসরি বিমাকারীর কাছ থেকে এটি কিনে থাকেন তবে একই। গুরুত্বপূর্ণ বিষয় হল, কেনার আগে বিমাকারীর সঙ্গে বা বিমা প্রতিষ্ঠানের ওয়েবসাইটের নির্বাহীর সঙ্গে কথা বলা ভাল। চূড়ান্ত সিদ্ধান্তের আগে নথি জমা দেওয়ার এবং চিকিৎসা পরীক্ষার মধ্য দিয়ে একটি স্থির হন। একবার অর্থ প্রদানের পরে, আপনি ইমেলের মাধ্যমে পলিসি নথিপত্র এবং পাশাপাশি একটি দৈহিক অনুলিপি পাবেন।

শেষ পর্যন্ত, নিশ্চিত করুন যে আপনার মনোনীতরা নীতি এবং নীতি নথির অবস্থান সম্পর্কে অবগত আছেন। বিষয়গুলি সহজ রাখার জন্য এবং পুনর্নবীকরণের তারিখটি ভুলে যাওয়া এড়াতে, আপনার ব্যাংকারকে নির্ধারিত তারিখে ব্যাংক অ্যাকাউন্টে ডেবিট করার জন্য স্থায়ী নির্দেশ দিন। পর্যাপ্ত বিমার জন্য একটি মেয়াদি বিমা পরিকল্পনা কেনা আপনার পরিবারের সদস্যদের স্বপ্ন, আকাঙ্ক্ষাগুলি এবং লক্ষ্যগুলি যাতে অবরুদ্ধ না হয় তা নিশ্চিত করার জন্য সঠিক পদক্ষেপ। একটি মেয়াদি বিমা পরিকল্পনা আয় প্রতিস্থাপনের সরঞ্জাম হিসাবে কাজ করে। এতে অবাক হওয়ার কিছু নেই যে বেশিরভাগ আর্থিক পরিকল্পনাকারীরা আপনার দীর্ঘমেয়াদী লক্ষ্যের জন্য একক পয়সা বাঁচানোর আগেও এটি কেনার পরামর্শ দেয়।

Get the latest Bengali news and Money news here. You can also read all the Money news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Unique advantages of buying term insurance plan online know them before purchasing

Next Story
স্বাস্থ্যবিমা পরিকল্পনা কেনার সময় যে ৫টি বিষয় অবশ্যই দেখতে হবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com