কর্ণাটকের পর সঙ্কটে গোয়া, ইস্তফা দিলেন ১০ কংগ্রেস বিধায়ক

বুধবার গোয়ায় কংগ্রেসের ১০ জন বিধায়ক দল বদলে বিজেপিতে যোগ দিলেন। যার জেরে ঘোর সংকটে কংগ্রেস শিবির।

By: Smita Nair New Delhi  Updated: July 11, 2019, 09:01:29 AM

কর্ণাটকের গদি নিয়ে রীতিমতো দড়ি টানাটানি চলছে। জোট সরকারকে ধরে রাখতে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। এই পরিস্থিতিতে কংগ্রেসের চাপ বাড়াল গোয়া। বুধবার গোয়ায় কংগ্রেসের ১০ জন বিধায়ক দল বদলে বিজেপিতে যোগ দিলেন। যার জেরে ঘোর সঙ্কটে কংগ্রেস শিবির। এদিন সন্ধ্যায় গোয়া বিধানসভার অধ্যক্ষের অফিসে পদত্যাগপত্র পাঠান বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাবলেকর। চন্দ্রকান্তের সঙ্গে ইস্তফা দিয়েছেন আরও ৯ জন বিধায়ক। কংগ্রেস বিধায়কদের ইস্তফা পত্র গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ।

আরও পড়ুন: ইস্তফা গ্রহণের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে কর্ণাটকের বিদ্রোহী বিধায়করা

সূত্র মারফৎ জানা যাচ্ছে, নতুন ১০ বিধায়ক যোগ দেওয়ায় শীঘ্রই গোয়া মন্ত্রিসভায় রদবদল ঘটতে চলেছে। নবাগত সদস্যদের মন্ত্রীত্ব দেওয়া হতে পারে বলে খবর। প্রসঙ্গত, ২০১৭ সালে একক সংখ্যাগরিষ্ঠ দল হয়েও গোয়ায় সরকার গড়তে পারেনি কংগ্রেস। নিজেদের ১০ জন বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় ৪০ আসনের গোয়া বিধানসভায় এই মুহূর্তে কংগ্রেসের হাতে রইল ৫ জন বিধায়ক, আগে ছিল ১৫ জন। অন্যদিকে, বিজেপির আসন সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭।

আরও পড়ুন: আরও সংকটে কর্ণাটক সরকার, জারি বিধায়কদের ইস্তফার হিড়িক

কংগ্রেস বিধায়কদের ইস্তফা প্রসঙ্গে গোয়া বিধানসভার অধ্যক্ষ রাজেশ পাটনেকর বলেন, ‘‘ওঁদের ইস্তফাপত্র গ্রহণ করেছি। ১৫ জুলাই থেকে বিধানসভার বাদল অধিবেশন শুরু হবে। ওঁদের আসন বদলাতে হবে’’। কংগ্রেস বিধায়কদের বিজেপিতে যোগদান প্রসঙ্গে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ‘‘নিজেদের কেন্দ্র ও রাজ্যের উন্নয়নের জন্য ওঁরা নিঃশর্তে বিজেপিতে যোগ দিয়েছেন’’। বিজেপিতে যোগ দেওয়া কংগ্রেস বিধায়করাও বলেছেন, উন্নয়নের কাজের জন্যই তাঁরা বিজেপিতে যোগদান করেছেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

10 of 15 congress mlas join bjp goa

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X