scorecardresearch

বাংলার ভোট সামলাতে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। ওই দিনই নির্বাচন হবে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও।

15 company central force will be deploy in upcoming bengal election
ফাইল ছবি

ফের সরগরম রাজ্য রাজনীতি। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচনের পাশাপাশি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও নির্বাচন হবে। বাংলার এই তিন কেন্দ্রে ভোটের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে বলে স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর মিলেছে। এই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে রয়েছেন সিআরপিএফ, সিআইএসএফ, বিএসএফ, এসএসবি ও আইটিবিপি-র জওয়ানরা।

একুশের বিধানসভা ভোট মেটার কয়েক মাস পরেই ফের রাজ্যে নির্বাচনী উত্তেজনার পারদ চড়ছে। জমজমাট ভবানীপুরের লড়াই। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই কেন্দ্রে বিজেপির বাজি প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ইতিমধ্যেই ভবানীপুর উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা পর্ব শেষ হয়েছে। সবার আগে মনোনয়ন জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভবানীপুরে তৃণমূলনেত্রীর জয় নিয়ে আত্মবিশ্বাসী শাসকদল। জোড়াফুলের শীর্ষ নেতারা দলনেত্রীকে জেতাতে গোটা ভাবীনপুর জুড়ে প্রচারে ঝড় তুলছেন। খোদ তৃণমূলনেত্রী নিজেই এলাকা ধরে ধরে দায়িত্ব দিয়েছেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাসদের। তৃণমূলের ফেস্টুন, ব্যানারে ঢাকা পড়েছে ভবানীপুরের বিস্তীর্ণ প্রান্ত।

অন্যদিকে, লড়াই চ্যালেঞ্জের হলেও তৃণমূলকে জোর ধাক্কা দিতে তৈরি পদ্ম শিবির। সোমবারই বর্ণাঢ্য মিছিল করে মনোনয়ন জমা দিয়েছেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। এলাকায় নিয়মিত প্রচারও সারছেন প্রিয়াঙ্কা। মঙ্গলবার সকালেও গোপালনগর মোড় থেকে নির্বাচনী প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী। বাড়ি-বাড়ি ঘুরে জনসংযোগ সারছেন প্রিয়াঙ্কা। অন্যদিকে, দলনেত্রীর হয়ে প্রচার সারছেন তৃণমূলের নেতারাও। দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ভবানীপুরের প্রচারে বাম প্রার্থী শ্রীজিব বিশ্বাস।

আরও পড়ুন- সামনেই দুর্গাপুজো, লোকাল ট্রেন বন্ধে ফুলের বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পদ্মচাষিরা

রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। আসন্ন ভবানীপুর উনির্বাচন ও সামশেরগঞ্জ, জঙ্গিপুরের সাধারণ নির্বাচনের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে রাজ্যে। ভোটের কয়েকদিন আগেই রাজ্যে পৌঁছে যাবে ওই বাহিনী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: 15 company central force will be deploy in upcoming bengal election