মোর্চাতেও ভাঙন! দার্জিলিং পুরসভা দখলের পথে বিজেপি

শনিবার দার্জিলিং পুরসভার ১৭ জন মোর্চা কাউন্সিলর বিজেপিতে যোগ দিলেন। দিল্লিতে বিজেপির সদর দফতরে মুকুল-বিজয়বর্গীয়দের সামনে পদ্মপতাকা হাতে তুলে নেন মোর্চা কাউন্সিলররা।

By: New Delhi  Published: Jun 8, 2019, 6:26:42 PM

দল বদলের ধারা অব্যাহত। এবার পাহাড়ে ‘থাবা’ বসাল গেরুয়াবাহিনী। তৃণমূল, সিপিএমের পর এবার গোর্খা জনমুক্তি মোর্চাতেও ভাঙন। মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়ের হাত ধরে শনিবার দার্জিলিং পুরসভার ১৭ জন মোর্চা কাউন্সিলর যোগ দিলেন বিজেপিতে। দিল্লিতে বিজেপির সদর দফতরে মুকুল-বিজয়বর্গীয়দের সামনে পদ্ম পতাকা হাতে তুলে নেন মোর্চা কাউন্সিলররা। এর আগে হালিশহর, নৈহাটি, কাঁচরাপাড়া, ভাটপাড়া পুরসভাও এভাবেই দলবদলের মাধ্যমে ‘বিজেপির হয়ে গিয়েছে’ বলে দাবি করেছিলেন মুকুল রায়। এবার সেই তালিকায় নবতম সংযোজন দার্জিলিং পুরসভাও।

আরও পড়ুন: ফের তৃণমূলে ভাঙন! বিজেপিতে তৃণমূল বিধায়ক মণিরুল ইসলাম

সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা মুকুল রায় বলেন, ‘‘দার্জিলিং পুরসভায় মোট আসন ৩২, বর্তমানে ৩০ জন কাউন্সিলর রয়েছেন (এক জন মৃত্যু হয়েছে এবং একজন ইস্তফা দিয়েছেন)। ১৭ জন কাউন্সিলর আজ বিজেপিতে যোগ দিলেন। দার্জিলিং পুরসভায় এখন সংখ্যাগরিষ্ঠ বিজেপি। ভোটের পর চেয়ারম্যান নিযুক্ত করা হবে’’। উল্লেখ্য, কয়েকদিন আগেই দিল্লিতে বিজেপির সদর দফতরে উত্তর চব্বিশ পরগনার একঝাঁক তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দেন। এর ফলে হালিশহর, নৈহাটি, কাঁচরাপাড়া পুরসভা তৃণমূলের হাতছাড়া হতে চলেছে বলে দাবি করেন মুকুল রায়। তবে এই ঘটনার পরই নৈহাটি পুরসভায় প্রশাসক নিয়োগ করেছে মমতা সরকার।

আরও পড়ুন: পুরানো সৈনিকরা কোথায়? হুগলির বৈঠকে রণংদেহী মমতা

এদিনও মমতাকে বিঁধে মুকুল বলেন, ‘‘পুলিশি রাজ চালু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেভাবে উনি সরকার চালাচ্ছেন, তাতে বিধানসভা নির্বাচনে বিরোধী দলের তকমাও মিলবে না। আমরা গণতন্ত্র বাঁচানোর লড়াই করছি’’। এদিন দক্ষিণ দিনাজপুরে বিজেপির ‘অভিনন্দন যাত্রা’ ঘিরে অশান্তির ঘটনা প্রসঙ্গে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় বলেন, ‘‘অভিনন্দন যাত্রায় লাঠিচার্জ করা হয়েছে। নিন্দা জানাচ্ছি’’। প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুরে দিলীপ ঘোষের মিছিল এবং সভা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বুনিয়াদপুর এবং গঙ্গারামপুর। অভিযোগ, পুলিশের আপত্তি অগ্রাহ্য করে বুনিয়াদপুর এবং গঙ্গারামপুরে মিছিল করেন দিলীপ ঘোষ। এরপরই এই দুই এলাকায় ছড়িয়ে পড়ে অশান্তির আগুন। বুনিয়াদপুরে দিলীপ ঘোষ পৌঁছাতেই পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠতে শুরু করে বলে খবর। গঙ্গারামপুরেও পুলিশকে লক্ষ্য করে চলে ইটবৃষ্টি, ছোঁড়া হয় বাঁশ, পাথরও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। পুলিশ-সমর্থকরদের সংঘর্ষে আহত হন এক পুলিশ কর্মী এবং এক সিভিক ভলান্টিয়ার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: 17 Morcha Councillors of Darjeeling Municipality join BJP: মোর্চাতেও ভাঙন! দার্জিলিং পুরসভা দখলের পথে বিজেপি

Advertisement