ত্রিপুরায় বিরোধীদের প্রতিবাদ মিছিলে আহত ২০ জন সিপিআই(এম) কর্মী, অভিযোগের আঙুল বিজেপির দিকে

সিপিআইএম-এর অভিযোগ প্রসঙ্গে বিজেপির মুখপাত্র অশোক সিনহা বলেন, "বামেদের রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে  ভিত্তিহীন দোষারোপের অভ্যেস রয়েছে। কোনোরকম হিংসাত্মক ঘটনায় মদত না দেওয়াই বিজেপি-র আদর্শ।

By: Published: October 27, 2018, 5:32:51 PM

শনিবার সকালে রাফাল যুদ্ধবিমান নিয়ে তদন্তের দাবি করে প্রতিবাদ মিছিলের আয়োজন করেছিল ‘জন একতা অধিকারী মঞ্চ’। সেই মিছিলে আহত হলেন প্রায় ২০জন সিপিআই(এম) কর্মী। দক্ষিণ ত্রিপুরার বিলোনিয়ায় এই ঘটনা ঘটেছে।

দক্ষিণ ত্রিপুরার পুলিশের জেলা সুপারিন্টেন্ডেন্ট জল সং মীনা ইন্ডিয়ান এক্সপ্রেসের সাংবাদিকদের জানিয়েছেন, সিপিআই(এম ) সমর্থকেরাই বিক্ষোভ মিছিলের আয়োজন করেছিলেন। সিপিআইএম-এর দলীয় কার্যালয় থেকেই শনিবার সকালে শুরু হয়েছিল মিছিল। কাছেই এক থানার পাশ দিয়ে ফিরতি পথে জনা পঁচিশেক লোক মিছিল লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে।

আরও পড়ুন, ত্রিপুরায় রাম মন্দির নিয়ে ঝামেলায় জড়াল সিপিএম-বিজেপি

পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে গোটা পরিস্থিতি। দুষ্কৃতীদের চিহ্নিত করা না গেলেও সিপিআইএম এর বিলোনিয়া বিভাগের সভাপতি তাপস দত্ত জানিয়েছেন, “বিজেপি সমর্থকেরাই হামলার জন্য দায়ী। আমরা রাফাল চুক্তি নিয়ে নিরপেক্ষ তদন্তের, এবং প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করছি”। তাপসবাবু সহ দক্ষিণ ত্রিপুরার দল সচিব বাসুদেব মজুমদার, ত্রিপুরার ট্রাইবাল অটোনমাস  ডিস্ট্রিক্ট কাউন্সিল -এর এক্সিকিউটিভ সদস্য পরিক্ষিত মুরাসিং হামলায় আহত হয়েছেন। স্থানীয় থানায় ১০জন বিজেপি সমর্থকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সিপিআইএম-এর অভিযোগ প্রসঙ্গে বিজেপির মুখপাত্র অশোক সিনহা বলেন, “বামেদের রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে  ভিত্তিহীন দোষারোপের অভ্যেস রয়েছে। কোনোরকম হিংসাত্মক ঘটনায় মদত না দেওয়াই বিজেপি-র আদর্শ। স্থানীয়রা আক্রমণ করলেও যদি বিজেপিকে দোষ দেওয়া হয়, সেটা মেনে নেওয়া যায় না”।

প্রসঙ্গত, ‘জন একতা অধিকারী মঞ্চ’ সারা দেশ জুড়েই রাফাল চুক্তি নিয়ে তদন্তের দাবি করে বিক্ষোভ মিছিলে নামছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

20 cpi m supporters injured in attack on jan ekta adhikar manch rally in tripura leaders blame bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং