scorecardresearch

বড় খবর

শীঘ্রই নিখরচায় ৩০০ ইউনিট বিদ্যুৎ, ঘোষণা মন্ত্রীর

কয়েকদিনের মধ্যেই রাজ্য সরকার এব্যাপারে একটি নির্দেশিকা জারি করবে বলেও জানিয়েছেন বিদ্যুৎ মন্ত্রী।

24×7 power, 300 free units very soon, says Punjab Power Minister Harbhajan Singh
নিখরচায় মিলবে বিদ্যুৎ।

প্রতিশ্রুতি রাখবে আম আদমি পার্টি, শীঘ্রই পঞ্জাবে নিখরচায় মিলবে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ। এমনই জানিয়েছেন পঞ্জাবের বিদ্যুৎ মন্ত্রী হরভজন সিং। রাজ্য সরকার শীঘ্রই এব্যাপারে একটি নির্দেশিকা জারি করবে বলেও জানিয়েছেন এই মন্ত্রী।

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পঞ্জাবের ক্ষমতা দখল করেছে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। নির্বাচনের আগে পঞ্জাবে বিনা পয়সায় বিদ্যুৎ সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছিল আপ। ক্ষমতায় এসে এবার সেই প্রতিশ্রুতি পূরণের পালা। দলের দেওয়া সেই প্রতিশ্রুতি শীঘ্রই পূরণ করা হবে বলে জানালেন পঞ্জাব সরকারের বিদ্যুৎ মন্ত্রী হরভজন সিং। শুধু তাই নয়, পঞ্জাবে এবার ২৪ ঘণ্টাই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে বলেও আশ্বাস মন্ত্রীর।

পাঞ্জাবের বিদ্যুৎ মন্ত্রী হরভজন সিং বলেন, ”আম আদমি পার্টির সরকার শীঘ্রই প্রতিশ্রুতি মতো ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে সরবরাহের নির্দেশিকা জারি করবে। আমরা ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করব। AAP অন্যান্য দলগুলির মতো নয়, যারা সরকারের শেষ লগ্নের তিন মাস প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করে। আমরা আমাদের প্রতিশ্রুতি রাখব।”

এর আগে তাঁর দফতরের জেলার কর্তাদের সঙ্গে একটি বৈঠক করেছেন পঞ্জাবের বিদ্যুৎ মন্ত্রী। সরকার কোনও দফতরে দুর্নীতি সহ্য করবে না বলে আধিকারিকদের স্পষ্ট বার্তা দিয়েছেন সিং।

আরও পড়ুন- মোদী-ই মার্গদর্শক, কাল দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মসনদে যোগী

তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে একটি হেল্পলাইন চালু করে এই রোগ (দুর্নীতি) নির্মূল করার কাজ শুরু করে দিয়েছেন।” দফতরের আধিকারিকদের সঙ্গে সেই বৈঠকে পঞ্জাবের বিদ্যুৎ মন্ত্রী বলেন, ”আমি সরকারি বিভাগে কাজ করেছি। আমি আপনাদের চাহিদা এবং সমস্যা সম্পর্কে ভালভাবেই জানি। আপনাদের উপর কোনও চাপ সৃষ্টি করব না। আপনারা আইন অনুযায়ী কাজ করার স্বাধীনতা পাবেন।”

তাঁর কথায়, ”AAP-এর প্রতি জনগণের প্রত্যাশা বেড়েছে। যা সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতা ছাড়া পূরণ করা সম্ভব নয়। সরকারি অফিসে যাতে জনগণের কোনও অসুবিধা না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। অফিসে কোনও কাজ দীর্ঘ সময় আটকে রাখতে দেবেন না।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: 247 power 300 free units very soon says punjab power minister harbhajan singh