বড় খবর

বিজেপির ইলেকশন ম্যানেজমেন্ট টিমের অধীন ৩০ কমিটি, বিশেষ গুরুত্ব অনুপমকে

নির্বাচনী ইস্তেহার, নির্বাচনী ইস্যু, সোশাল মিডিয়া, বুথ ম্যানেজমেন্ট, আইনি ক্ষেত্র, পথসভা, বড় সভা, মোর্চাগুলির কার্যক্রম, এমন নানা বিষয়ে ছোট বড় ৩০টি কমিটি ঘোষণা করেছে রাজ্য বিজেপি।

ফাইল চিত্র

২০২১ নির্বাচনের লক্ষ্যে স্টেট ইলেকশন ম্যানেজমেন্ট টিমের অধীন একাধিক কমিটি গঠন করেছে রাজ্য বিজেপি। নির্বাচনী ইস্তেহার, নির্বাচনী ইস্যু, সোশাল মিডিয়া, বুথ ম্যানেজমেন্ট, আইনি ক্ষেত্র, পথসভা, বড় সভা, মোর্চাগুলির কার্যক্রম, এমন নানা বিষয়ে ছোট বড় ৩০টি কমিটি ঘোষণা করেছে রাজ্য বিজেপি। এই কমিটিগুলিতে কেন্দ্রীয় নেতৃত্ব, রাজ্য সাধারণ সম্পাদক, সাংসদ সহ সর্বস্তরের নেতৃত্বদের রাখা হয়েছে।

বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে ইস্তেহার কমিটিতে। ১৫ জনের ইস্তেহার কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে ইনচার্জ করা হয়েছে দলের কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরাকে। সহকারী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বাঁকুড়ার বিজেপি সাংসদ ডা: সুভাষ সরকারকে। কমিটিতে উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন সাংসদ স্বপন দাশগুপ্ত, রন্তিদেব সেনগুপ্ত, মোহিত রায়। নির্বাচনী লড়াইতে ইস্তেহার প্রকাশ খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এই কমিটি আলোচনা করে ইস্তেহারের বিষয়বস্তু নির্ধারণ করবে।

বুথ ম্যানেজমেন্টের জন্য ১০ জনের কমিটি ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে ইনচার্জের দায়িত্ব দেওয়া হয়েছে দলের রাজ্য সহসভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরীকে। এছাড়া প্রশাসনিক কমিটির ইনচার্জ করা হয়েছে বিধায়ক সব্যসাচী দত্তকে। কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী তথা দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সম্প্রতি বাংলা সফরে এসেছিলেন। তিনি সামাজিক ক্ষেত্রের উপর বিশেষ গুরুত্ব দেওয়ার কথা বলেছেন। বাঁকুড়ায় গিয়ে আদিবাসী সম্প্রদায়ের বাড়িতে দুপুরের আহার সেরেছেন। সামাজিক সমূহ বিষয়ে বিশেষ বৈঠকও করেছেন তিনি।

আরও পড়ুন, বাংলায় রাজনীতির অন্য ধারার সূত্রপাত শুভেন্দুর

অভিজ্ঞমহলের মতে, বিজেপির এবার লক্ষ্য তপসিলি জাতি, উপজাতি ও পিছিয়ে পড়া ক্ষেত্রের মানুষের প্রায় ৪০ শতাংশ ভোট। নির্বাচনকে সামনে রেখে সামাজিক ও ধার্মিক বিষয়ে ৮ জনের নাম ঘোষণা করেছে দল। এই কমিটিতেও ইনচার্জের দায়িত্বে রয়েছে প্রাক্তন সাংসদ অনুপম হাজরার ওপর। দলে দু’টি গুরুত্বপূর্ণ কমিটিতে ইনচার্জ করে বিশেষ গুরুত্ব দিয়েছে অনুপমকে। রাজনৈতিক ইস্যু নিয়ে গঠিত কমিটির ইনচার্জ করা হয়েছে রাজ্য সহসভাপতি জয়প্রকাশ মজুমদারকে।

এদিকে এই কমিটিগুলিতে উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি বড় র‍্যালির ইনচার্জ হয়েছেন। সাংসদ জগন্নাথ সরকার, সাংসদ শান্তনু ঠাকুর, রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, সঞ্জয় সিং, ভারতী ঘোষরা রয়েছেন বিভিন্ন দায়িত্বে। বঙ্গ পদ্মশিবির সাংগঠনিক ভাবে ইলেকশন ম্যানেজমেন্ট টিম গঠন করে জোরদার কাজ শুরু করে দিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: 30 committees under the bjps election management team special importance to anupam

Next Story
কৃষক বিদ্রোহ নিয়ে আলোচনা চাই, সংসদে অধিবেশনের আর্জি অধীরের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com