ইরাকে অপহৃত ভারতীয় নাগরিকরা নিহত, জানালেন সুষমা, শুরু রাজনৈতিক তরজা

ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয় নাগরিকই নিহত হয়েছেন, সংসদে সুষমার ঘোষণার পরই শুরু রাজনৈতিক তরজা।

ভারতীয় নাগরিকই নিহত, সংসদে বিবৃতি দিয়ে জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয় নাগরিকই নিহত, সংসদে বিবৃতি দিয়ে জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
সালটা ২০১৪, সবে দেশে ক্ষমতায় এসেছে মোদি সরকার। পথচলা শুরু হতে না হতেই নতুন সরকারের বিড়ম্বনা বাড়িয়েছিল ইরাকে ভারতীয় নাগরিকদের অপহরণের ঘটনা। এরপর কেটে গেছে প্রায় ৪ বছর। আইএস-এর হাতে অপহৃত ভারতীয় নাগরিকরা সুরক্ষিত ও নিরাপদেই আছেন বলে গত ক’বছরে কমপক্ষে ৬ বার বিবৃতি মিলেছে সরকারের তরফে। কিন্তু মঙ্গলবার সংসদে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের বক্তব্যে যেন বাজ পড়ল অপহৃতদের পরিজনদের মাথায়। নতুন বিবৃতিতে মঙ্গলবার সুষমা জানিয়েছেন ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয় নাগরিকই নিহত হয়েছেন। নিহতদের দেহ শীঘ্রই দেশে নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন বিদেশমন্ত্রী।
সংসদে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ
সংসদে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ

এই ইস্যুকে ঘিরে নতুন করে মোদি সরকারকে নিশানা করেছে বিরোধীরা। কেন এতদিন সরকার ওই অপহৃত ভারতীয় নাগরিকদের নিয়ে মিথ্যে আশা দিয়েছিল তা নিয়ে এদিন প্রশ্ন তোলে কংগ্রেস। নিহতদের পরিবারের কাছে বিদেশমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি তোলে কংগ্রেস। অন্যদিকে, বিদেশমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছেন আম আদমি পার্টির বিধায়ক কানওয়ার সান্ধু।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 39 indians killed in iraq says sushma

Show comments