ত্রিপুরায় এন আর সি সংশোধন করার কোন পরিকল্পনা নেই, জানাল স্বরাষ্ট্র মন্ত্রক

চলতি মাসের ৪ তারিখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে এক বৈঠকে মিলিত হন আই এন পি টি দলের একটি প্রতিনিধিদল। দলের নেতৃত্বে ছিলেন সভাপতি তথা প্রাক্তন বিরোধী নেতা বিজয় কুমার রাংখল।

By: Debraj Deb Agartala  Published: October 6, 2018, 6:06:43 PM

ত্রিপুরায় জাতীয় নাগরিকপঞ্জি বা এন আর সি সংশোধন করার কোন পরিকল্পনা সরকারের নেই, শুক্রবার এক বিবৃতিতে একথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। চলতি মাসের ৪ তারিখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে এক বৈঠকে মিলিত হন আই এন পি টি দলের একটি প্রতিনিধিদল। দলের নেতৃত্বে ছিলেন সভাপতি তথা প্রাক্তন বিরোধী নেতা বিজয় কুমার রাংখল।

ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমের সঙ্গে এক টেলিফোন সাক্ষাৎকারে আই এন পি টি-র সাধারণ সম্পাদক জগদীশ দেববরমা জানিয়েছেন, আসামে এন আর সি প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার পর ত্রিপুরাতেও অনুরূপ প্রক্রিয়া চালু করার উদ্যোগ নেওয়া হবে, এই আশ্বাস দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। তবে এবিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষে প্রেস ইনফরমেশন ব্যুরোতে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, এমন কোন প্রতিশ্রুতি দেওয়া হয়নি।

আরও পড়ুন: কংগ্রেসের পক্ষ থেকে আসা জাতীয় সড়ক কেলেঙ্কারির অভিযোগ উড়িয়ে দিল ত্রিপুরা সরকার

বিবৃতিতে বলা হয়েছে, “কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বিজয় কুমার রাংখলের নেতৃত্বাধীন আই এন পি টি-র একটি প্রতিনিধিদলের সঙ্গে ৪ অক্টোবর, ২০১৮ তে মিলিত হন। তবে ত্রিপুরাতে এন আর সি প্রক্রিয়া চালু করার বিষয়ে কোন প্রতিশ্রুতি দেননি স্বরাষ্ট্র মন্ত্রী। ত্রিপুরাতে এন আর সি প্রক্রিয়া চালু করার বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।”

ইতিপূর্বে আসামের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা অসম গণ পরিষদ দলের প্রতিষ্ঠাতা প্রফুল্ল কুমার মহন্তের এবং মেঘালয়ের কেএইচএডিসি-র কার্যকর্তাদের সঙ্গে এন আর সি ও নাগরিকত্ব সংশোধনী বিলের বিষয়ে বৃহত্তর ঐক্য গঠন করার কথা আলোচনা করেছে আই এন পি টি নেতৃত্ব। চলতি বছরের আগস্টে ত্রিপুরায় এন আর সি প্রক্রিয়া চালু করার দাবি জানিয়ে ভারতে রেজিস্ট্রার জেনারেলের কাছে একটি দাবি সনদও পেশ করেছে উপজাতিভিত্তিক এই দলটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

40414

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X