scorecardresearch

মমতা আপনার গর্ব কেন? দিদিকে বলুন

জনসংযোগে জোর দিতে এবার তৃণমূলের নয়া অনলাইন ক্যাম্পেন শুরু হল, যার নাম ‘আমার গর্ব মমতা’। এ নিয়ে ইতিমধ্যেই টুইটার পেজও তৈরি করা হয়েছে।

মমতা আপনার গর্ব কেন? দিদিকে বলুন
‘দিদিকে বলো’র পর তৃণমূলের নয়া ক্যাম্পেন ‘আমার গর্ব মমতা’। ছবি: টুইটার।

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কি আপনি গর্বিত? তাহলে আর দেরি করবেন না, চটপট জানিয়ে দিন আপনি কেন ‘মমতা দিদিকে নিয়ে গর্বিত?’ ‘দিদিকে বলো’ কর্মসূচির পর বাংলার আমজনতার মন পেতে নয়া চমক ‘আমার গর্ব মমতা’। জনসংযোগে জোর দিতে এবার তৃণমূলের নয়া অনলাইন ক্যাম্পেন শুরু হল, যার নাম ‘আমার গর্ব মমতা’। এ নিয়ে ইতিমধ্যেই টুইটার পেজও তৈরি করা হয়েছে। যেখানে ইতিমধ্যেই কয়েকজন বাংলার ‘দিদি’কে নিয়ে কেন গর্ববোধ করেন, সেই মতামতও ভিডিও করে পাঠিয়েছেন। উনিশের নির্বাচনের ধাক্কা সামলে প্রশান্ত কিশোরের স্ট্র্যাটেজি মেনেই জনসংযোগে মমতা বাহিনী মরিয়া হয়ে উঠেছে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। আর সে কারণেই ‘দিদিকে বলো’ কর্মসূচির পর অভিনব ক্যাম্পেন ‘আমার গর্ব মমতা’।

আরও পড়ুন: ‘দিদিকে বলো’, শুনবেন মমতা

‘আমার গর্ব মমতা’ ক্যাম্পেন কী?
তৃণমূলের তরফে টুইটার পেজে জানানো হয়েছে, ‘‘দিদি আমাদের জন্য লড়েছেন, আমাদের পাশে দাঁড়িয়েছেন, আমাদের জন্য নিরলস পরিশ্রম করছেন। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের গর্ব আমাদের দিদি। #আমারগর্বমমতা। কমেন্ট করে জানান কেন দিদি আপনাদের গর্ব | #AamarGorboMamata’’। কী করতে হবে? আপনি যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে গর্বিত হন, তাহলে মমতার সাফল্য প্রসঙ্গে আপনাকে জানাতে হবে। কেন গর্ববোধ করেন, সে ব্যাপারে জানাতে হবে।

প্রসঙ্গত, উনিশের নির্বাচনে কার্যত বিপর্যয় হয়েছে তৃণমূলে। মমতার বিয়াল্লিশে বিয়াল্লিশের স্বপ্ন চুরমার করে বাংলার ১৮টি আসনে পদ্মফুল ফুটিয়েছে বিজেপি। যেখানে তৃণমূলের হাতে এসেছে ২২টি আসন। লোকসভা নির্বাচনের ‘অপ্রত্যাশিত’ ফলের চুলচেরা বিশ্লেষণ করতে উঠেপড়ে লাগে তৃণমূল নেতৃত্ব। দলের কাজে এবার থেকে বেশি মাথা ঘামাবেন বলে ভোটের ফল ঘোষণার পরপরই জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় সংগঠনকে মজবুত করতে একগুচ্ছ পদক্ষেপের সিদ্ধান্ত নেন তৃণমূল সুপ্রিমো। এরপরই নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের শরণাপন্ন হয় তৃণমূল। তারপর থেকেই পিকের পরামর্শ মেনে ঘুরে দাঁড়াতে মরিয়া মমতা ব্রিগেড।

আরও পড়ুন: কেন ‘দিদিকে বলো’ সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়!

এ প্রসঙ্গে মমতা ঘনিষ্ঠ তৃণমূলের এক শীর্ষ নেতা বলেন, ‘‘এই কর্মসূচির মাধ্যমে আমরা বাংলার লাখ লাখ মানুষের কাছে পৌঁছোতে চাই। এটা অনলাইন ক্যাম্পেন। আমাদের দলনেত্রী মানুষের জন্য কাজ করেন, তা সকলেই জানেন। দলনেত্রীকে নিয়ে আমরা সকলেই গর্বিত। তাই আমরা জনসাধারণকে বলছি তাঁদের অভিজ্ঞতা শেয়ার করতে’’।

অন্যদিকে, তৃণমূলের ‘দিদিকে বলো’ কর্মসূচিকে কটাক্ষের সুরে বিজেপি নেতা অরবিন্দ মেনন বলেন, ‘‘সবাই বলবে দিদিকে ছাড়ো’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Aamargorbomamata didike bolo mamata banerjee tmc