scorecardresearch

বড় খবর

আসন্ন গুজরাট সফরের আগেই সিবিআই সমন, সিসোদিয়ার ‘গ্রেফতারির গন্ধে’ মুখ খুলল আপ

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সম্প্রতি সিসোদিয়ার ঘনিষ্ঠ সহযোগী সমীর মহেন্দ্রুকে গ্রেফতার করেছে।

আসন্ন গুজরাট সফরের আগেই সিবিআই সমন, সিসোদিয়ার ‘গ্রেফতারির গন্ধে’ মুখ খুলল আপ
আসন্ন গুজরাট সফরেরই আগেই সিবিআই সমন, সিসোদিয়ার গ্রেফাতারির গন্ধে মুখ খুলল আপ

ইতিমধ্যেই মদ কেলেঙ্কারিতে সিবিআই সমন পেয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। আর এই সমন পাওয়ার পরই প্রবীণ আপ নেতা সঞ্জয় সিং একটি সাংবাদিক সম্মেলনে বলেন,  “মণীশ সিসোদিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আগামীকাল ডাকা হয়েছে, তবে কেবল জিজ্ঞাসাবাদ নয়, তাকে গ্রেফতারের জন্যই এই কাজ করা হচ্ছে। পাশাপাশি বিজেপিকে নিশানা করে তিনি বলেন, “আম আদমি পার্টির নেতারা এতে ভয় পান না। মনীশ সিসোদিয়াকে জেলে পুরতে চাইছে বিজেপি, তাকে অযথা হয়রানি করা হচ্ছে। তিনি আরও বলেন এই সব করে আম আদমি পার্টিকে ভয় দেখানো যাবে না”।

তিনি বলেন, সিসোদিয়ার বিরুদ্ধে দুর্নীতির একটি প্রমাণও পাওয়া যায়নি। গুজরাট নির্বাচনের জনসভার আগে জেনে বুঝেই এটা করা হচ্ছে। কারণ, তাঁর গুজরাট সফর আটকাতে হবে।  উল্লেখ্য মদ কেলেঙ্কারি মামলায় সিবিআই দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে আগামীকাল সকাল ১১টায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে। সমন পাওয়ার পর সিসোদিয়া নিজেই টুইট করে বলেন, “ “সিবিআই ১৪ ঘন্টা ধরে আমার বাড়িতে অভিযান চালিয়েছে। আমার ব্যাঙ্কের লকার তল্লাশি করেছে কিন্তু কিছুই পাওয়া যায়নি। আমার গ্রামে গিয়েও তারা কিছুই পায়নি। এখন আমাকে আগামীকাল সকাল ১১টায় সিবিআই সদর দফতরে ডাকা হয়েছে। আমি দফতরে হাজির হয়ে তদন্তে পূর্ণ সহযোগিতা করব।”

আরও পড়ুন: [ ‘রবীন্দ্র সঙ্গীত কোনও ছেলেখেলা নয়’, মীরের গান শুনতেই রেগে আগুন দর্শকরা ]

আগামীকালই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে আবগারি মামলায় সিবিআই তলব করেছে। দিল্লির মদ কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সম্প্রতি সিসোদিয়ার ঘনিষ্ঠ সহযোগী সমীর মহেন্দ্রুকে গ্রেফতার করেছে। এই মামলায় এটিই প্রথম গ্রেফতার। আপের জাতীয় মুখপাত্র সৌরভ ভরদ্বাজ বলেন, “যে সিসোদিয়াকে সোমবারই গ্রেফতার করার তোড়জোড় চালাচ্ছে সিবিআই। আসন্ন গুজরাট নির্বাচনের আগে আপের ভিতকে দুর্বল করে দিতেই এই ধরণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে”।  তিনি আরও বলেন, “৫০০ ঘন্টা ধরে তল্লাশি চালিয়ে সিসোদিয়ার কাছ থেকে কিছুই পায়নি সিবিআই। তার ব্যাঙ্ক লকার অ্যাকাউন্ট সব কিছুই খতিয়ে দেখা হয়েছে তাও কিছুই মেলেনি। তারপরও এই ধরণের সমন আদতে বিজেপির রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা ছাড়া আর কিছুই নয়”।

এদিকে সমন পাওয়ার পরই দিল্লির উপমুখ্মন্ত্রী রবিবার বলেছেন যে তিনি সিবিআই সদর দফতরে গিয়ে সহযোগিতা করবেন। সূত্রের খবর মণীশ সিসোদিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য একটি প্রশ্নের তালিকাও তৈরি করেছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Aap says cbi will arrest delhi deputy cm manish sisodia tomorrow