scorecardresearch

বড় খবর

দিল্লি মদ কেলেঙ্কারি, তৎপর ইডি, চার্জশিটে তিন হেভিওয়েটের নাম

দীনেশ অরোরা ইডিকে জানিয়েছেন যে তিনি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ে কবিতার সঙ্গে দুবার দেখা করেছেন।

দিল্লি মদ কেলেঙ্কারি, তৎপর ইডি, চার্জশিটে তিন হেভিওয়েটের নাম
দিল্লি মদ কেলেঙ্কারি, তৎপর ইডি, চার্জশিটে তিন হেভিওয়েটের নাম

আপ নেতা তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, সঞ্জয় সিং এবং কেসিআর-এর মেয়ের নাম ইডির চার্জশিটে দাখিল করেছে ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লির মদ কেলেঙ্কারির বিষয়ে রাউজ অ্যাভিনিউ আদালতে একটি চার্জশিট দাখিল করেছে। এই চার্জশিটে, ইডি দাবি করেছে দিল্লি মদ কেলেঙ্কারিতে সরকারের ২৮৭৩ কোটি টাকার ক্ষতি হয়েছে। যেখানে অভিযুক্তরা এই মদ কেলেঙ্কারি থেকে ২৯৫ কোটি টাকা লাভ করেছে। সেই সঙ্গে চার্জশিটে এটাও দাবি করা হয়েছে যে, এই মামলায় জড়িত আসামিরা সরকারি কর্মকর্তাদের পাশাপাশি রাজনীতিবিদদের ১০০ কোটি টাকা ঘুষ দিয়েছেন।

আদালতে দাখিল করা ইডি-র এই চার্জশিটে বলা হয়েছে, যে এই মামলায় এখনও পর্যন্ত করা তদন্তে জানা গেছে যে সমীর মাহান্দ্রু এই মামলার অন্যতম আসামী। ইডি দাবি করেছে যে তার তদন্তে উঠে এসেছে ক্ষমতাসীন দল এবং রাজনীতিবিদরা এই মদ কেলেঙ্কারিতে প্রায় ১০০ কোটি টাকা ঘুষ নিয়েছেন। ইডি চার্জশিটে উল্লেখ করেছে, দিল্লির মদ কেলেঙ্কারির অভিযুক্ত দীনেশ অরোরাকে আম আদমি পার্টির সিনিয়র নেতা এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং দিল্লি নির্বাচনের জন্য অর্থ সংগ্রহ করতে বলেন। দীনেশ অরোরাকে দিল্লির ডেপুটি সিএম মণীশ সিসোদিয়ার ঘনিষ্ঠ বলেও মনে করা হয়।

ইডির চার্জশিট অনুসারে, দীনেশ অরোরা সঞ্জয় সিংয়ের দেখা করেন, সঞ্জয়ের মাধ্যমেই মণীশ সিসোদিয়ার সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ গড়ে ওঠে তার। সঞ্জয় সিংয়ের অনুরোধেই, তিনি বেশ কয়েকটি রেস্তোরাঁর মালিকের সঙ্গে কথা বলেন। দিল্লিতে বিধানসভা নির্বাচনের জন্য দলীয় তহবিলের জন্য উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার কাছে ৮২ লক্ষ টাকা হস্তান্তর করা হয় বলে ইডি দাবি করেছে।

শুধু তাই নয়, ইডি এও অভিযোগ করেছে যে সঞ্জয় সিং দীনেশ অরোরার একটি মামলা নিষ্পত্তি করেছিলেন যা আবগারি দফতরে বিচারাধীন ছিল। ইডি সূত্রে খবর, দীনেশ অরোরা সঞ্জয় সিংয়ের বাসভবনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও দেখা করেছিলেন। এর পাশাপাশি দীনেশ অরোরা ইডিকে জানিয়েছেন যে তিনি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ে কবিতার সঙ্গে দুবার দেখা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Aaps sisodia and sanjay singh kcr daughter named in ed chargesheet in liquor policy case