বড় খবর

‘আব্বাস সিদ্দিকি তৃণমূলের উপ-মুখ্যমন্ত্রী’, বাংলার সমীকরণ স্পষ্ট করলেন বিজয়বর্গীয়

মেরুকরণের রাজনীতিতেই ভরসা রাখছে গেরুয়া শিবির।

‘ঘরের মেয়ে মমতা’। এই আবেগকে কাজে লাগিয়ে এবার ভোটে ঝাঁপাচ্ছে তৃণমূল। শনিবারই প্রকাশ পেয়েছে দলের নয়া স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। এর পাল্টা মেরুকরণের রাজনীতিতেই ভরসা রাখছে গেরুয়া শিবির। বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র টুইটেই অন্তত তা স্পষ্ট।

টুইটারে কী লিখেছেন কৈলাস বিজয়বর্গীয়?

পদ্ম শিবিরের কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় নিজের টুইটার হ্যান্ডলারে লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের সমীকরণ। পীরজাদা আব্বাস সিদ্দিকি তৃণমূলের উপ-মুখ্যমন্ত্রী। সিপিএম-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী আবাদুল মান্নান। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বাংলা কোন দিকে যাচ্ছে! বাংলার মানুষকেই তা ভাবতে হবে।’

রাজ্যের উন্নয়ন-অনুন্নন নয়। মনে করা হচ্ছে, বাংলা দখলে নিজের টুইটবার্তায় দলের পূর্ববর্তী মেরুকরণের রাজনীতিকেই উস্কে দেওয়ার চেষ্টা করছেন বিজয়বর্গীয়।

জোড়া-ফুল শিবিরের বিরুদ্ধে সংখ্যালঘুদের তুষ্টিকরণের অভিযোগ করে বিজেপি। অন্যদিকে মুখে দর্ণ নিরপেক্ষ জোটের কথা বললেও বাম-কংগ্রেস জোটের সঙ্গে আসন রফা নিয়ে কথা চলছে পীরজাদা আব্বাস সিদ্দিকির। বাম-কংগ্রেস জোটের নজরেও যে মুসলমান ভোট। এই প্রেক্ষাপটে বঙ্গের হিন্দু ভোট আসন্ন নির্বাচনে একত্রিত করে ফায়দা তুলতে মরিয়া গেরুয়া শিবির। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তৃণমূলের ভোট কৌশলীর মুখেই ৩০ শতাংশ ভোট নিশ্চিতের কথা শোনা গিয়েছে। যার বিরুদ্ধে মুখ খুলেছিলেন বিজেপি নেতৃত্ব। কিন্তু, প্রশান্ত কিশোরের দাবির পাল্টা মেকরুকরণের রাজনীতিকেই যে পদ্ম বাহিনী হাতিয়ার করছে তা স্পষ্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Abbas siddiqui is tmcs deputy chief minister says kailash vijayvargiya

Next Story
ব্রিগেড ভরাতে সিপিএমের সঙ্গী এবার ‘টুম্পা সোনা’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com