বড় খবর

৭২ ঘন্টার মধ্যে ‘নিঃশর্ত ক্ষমা’র দাবি জানিয়ে বাবুলকে আইনি নোটিস অভিষেকের

‘‌ভাইপো আবার বলেন যে তাঁর নাম কেউ নিতে পারবেন না। আমি বলছি, ভাইপোর নাম হল অভিষেক বন্দ্যোপাধ্যায়।’

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ে নাম করেই তাঁকে ‘ভাইপো’ বলে সম্বোধন করে আক্রমণ করেছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়ো। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বাবুলকে আইনি নোটিস পাঠালেন যুব তৃণমূল সভাপতি। ‌নোটিস প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা না চাইলে বাবুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে হলে হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক।

বিজেপি রাজ্য দফতর ও বাবুল সুপ্রিয়োর মুম্বইয়ের বাড়ির ঠিকানায় আইনি নোটিস পাঠানো হয়েছে।

আইনজীবী সঞ্জয় বসুর মাধ্যমে বাবুল সুপ্রিয়োকে পাঠানো নোটিসে উল্লেখ রয়েছে, ৩১ ডিসেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বাবুল সুপ্রিয় যা মন্তব্য করেছিলেন তা ভিত্তিহীন এবং অপমানজনক। এবং এই বিতর্কিত মন্তব্যের জন্য বাবুলের অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত। আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাবুল সুপ্রিয়কে তাঁর বক্তব্য প্রত্যাহার করতে হবে এবং তার জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা হবে। আর তা যদি না হয় তা হলে বাবুলের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

ঠিক কী বলেছিলেন বাবুল সুপ্রিয়?‌

গত ৩১ ডিসেম্বর বাবুল সুপ্রিয়ো বলেছিলেন, ‘‌ভাইপো আবার বলেন যে তাঁর নাম কেউ নিতে পারবেন না। আমি বলছি, ভাইপোর নাম হল অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ভাইপো যে কোটি টাকার বাড়ি বানিয়েছেন তা কয়লা ও গরু পাচারের টাকা দিয়ে তৈরি।’‌ ‌

বিরোধীদের নিশানায় ‘ভাইপো’। মুখ্যমন্ত্রী তথা জোড়া-ফুল শিবিরকে আক্রমণ শানাতে গিয়ে বাড়ে বাড়ে ‘ভাইপো’ সম্বাধন করে আক্রমণ শানাচ্ছেন বিরোধী দলের নেতৃত্বরা। এর বিরুদ্ধেই গর্জে উঠেছিলেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ। রীতিমত হুমকির সুরে বলেছিলেন কেই যদি তাঁর নাম নিয়ে ‘ভাইপো’ বলে তাঁকে আক্রমণ করেন তবে আইনি পথেই তার মোকাবিলা হবে। সেই প্রেক্ষিতেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠিয়েছেন।

এর আগেও বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে মানহানির মামলা করেন অভিষেক। যার প্রেক্ষিতে আদালক নির্দেশ দিয়েছিল, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমন্ধে বাবুল সুপ্রিয়কে কোনও কথা বলার সময় আরও সচেতন হতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek banerjee sends legal notice to union minister and bjp mp babul supriyo

Next Story
শাহী আশ্বাসেই কী মতুয়া ক্ষতে প্রলেপ? শান্তনুর দাবি…
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com