বড় খবর

‘এই ভয় ভালো লেগেছে’, ত্রিপুরায় পদযাত্রা আটকানোয় বিজেপিকে খোঁচা অভিষেকের

Abhishek Banerjee: ‘আপনারা চেষ্টা করে যান। কিন্তু আমাকে থামাতে পারবেন না।’

abhishek banerjee third time summon by ed for coal scam case prob on 21 september
তৃণমূলের সর্বভারতীয় সাধারাণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Abhishek Banerjee: এই ভয় আমার ভালো লাগলো। সোমবার বিজেপিকে এই ভাষাতেই আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার তৃণমূলের প্রস্তাবিত পদযাত্রার অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। সেই উপলক্ষে এদিন ট্যুইট করে সুর চড়ান তৃণমূল সাংসদ। তিনি লেখেন, ‘বিজেপি এবং বিপ্লব দেব আমার ত্রিপুরা প্রবেশ আটকানোর জন্য সব চেষ্টা করছেন। আপনারা চেষ্টা করে যান। কিন্তু আমাকে থামাতে পারবেন না। আপনাদের ভয় বলে দিচ্ছে ত্রিপুরায় বিজেপি সরকারের পতন শুধু সময়ের অপেক্ষা।

এদিকে, ১৫ সেপ্টেম্বর তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত পদযাত্রার অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ। সোমবার দুপুরে আগরতলায় সাংবাদিক বৈঠক করে এই খবর জানান টিএমসি নেতা কুণাল ঘোষ। সেই বৈঠকে উপস্থিত ছিলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেবও। তৃণমূল সূত্রে খবর, পুলিশ অনুমতি না দিলেও, বুধবারের বদলে বৃহস্পতিবার হবে এই পদযাত্রা।

জানা গিয়েছে, তৃণমূলের সর্বভারতীয় সভাপতির প্রস্তাবিত রুটে অন্য একটি রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে। তাই বাতিল করা হয়েছে এই পদযাত্রা। যদিও ত্রিপুরা পুলিশের এই সিদ্ধান্তের পিছনে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং রাজ্য বিজেপির ইন্ধন দেখছে বাংলার শাসক দল। যদিও বিজেপি, তৃণমূলের এই কর্মসূচিকে পাত্তা দিতে নারাজ। তাদের দাবি, ‘ত্রিপুরায় তৃণমূলের কোনও সংগঠন নেই। অসম, বাংলা থেকে বহিরাগত নিয়ে এসে ত্রিপুরাকে অশান্ত করার চেষ্টা করছে।  তবে, এদিন সাংবাদিক বৈঠকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের অভিযোগ, ‘আজকের ঘটনা থেকে প্রমাণ বিজেপি ত্রিপুরায় তৃণমূলের উত্থানকে ভয় পেয়েছে। ১৫ সেপ্টেম্বরের পদযাত্রা ঘিরে ত্রিপুরাবাসীর মধ্যে একটা উত্তেজনা তৈরি হয়েছিল। সেটা দৃশ্যমান হতেই বিজেপি চক্রান্ত করে এই পদযাত্রা আটকাতে উঠেপড়ে লেগেছে। পাশাপাশি পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে পদযাত্রার অনুমতি খারিজ করেছে।‘

ত্রিপুরা পুলিশকে আক্রমণের রাস্তায় হেঁটে কুণাল বলেন, ‘যে কারণ দেখিয়ে পদযাত্রার অনুমতি খারিজ করা হয়েছে, সেটা হাস্যকর। আমাদের লেখা চিঠিতে বলা হয়েছে, ইতিমধ্যে আগরতলায় পদযাত্রার জন্য অন্য একটি দলকে একই দিনে এবং সময়ে অনুমতি দেওয়া হয়েছে।‘  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek banerjee slams bjp over tripura police decision to decline rally permission national

Next Story
বিজেপি-আইএনএলডি ছেড়ে কংগ্রেসের হাত ধরল তিন নেতা! বড় সাফল্য হাত শিবিরেরHaryana, INLD, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com