বড় খবর

অভিষেককে ফের দিল্লি তলব ED-র, এই নিয়ে তৃতীয় বার

এবার দিল্লির সদর দফতরের ২১ সেপ্টেম্বর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

delhi high court on abhishek banerjees plea against ed-summon over coal scam case
তৃণমূলের সর্বভারতীয় সাধারাণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কয়লা পাচারকাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। সূত্রের খবর, সমন পাঠিয়ে এবার দিল্লির সদর দফতরের ২১ সেপ্টেম্বর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করেছে কেন্দ্রীয় আর্থিক বিষয়ক গোয়েন্দা সংস্থা। এই নিয়ে তৃতীয়বার অভিষেককে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

এর আগে ৬ সেপ্টেম্বর নয়াদিল্লিতে জামনগরে ইডি অফিসে ইডি গোয়েন্দাদের জেরার সম্মুখীন হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় সাড়ে আট ঘন্টা ধরে কয়ালা পাচারকাণ্ডের তদন্ত সংক্রান্ত বিষয়ে চলে জিজ্ঞাবাদ। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে ইডি দফতর থেকে বেরিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক চড়া সুরে জানান যে, যতই চাপ আসুক না কেন মাথা নোয়াবেন না তিনি। বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখালেও অন্যান্য রাজনৈতিক দলের মতো ভয় পেয়ে ঘরে বসে থাকবে না তৃণমূল৷ বলেন, ‘২০২৪-এ আমরা বিজেপিকে হারাবোই৷ যে যে রাজ্যে বিজেপি ক্ষমতায় আছে, সেখানে গিয়ে লড়বে তৃণমূল৷’ কলকাতার মামলা কেন দিল্লিতে নিয়ে যাওয়া হল তা নিয়েও প্রস্ন তুলেছেন এই তৃণমূল সাসংদ।

আরও পড়ুন- প্রশ্ন ভুল মামলা, প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতিকে হাজিরার নির্দেশ আদালতের

এরপরেই তাঁকে দ্বিতীয় বারের জন্য তলব করেছিল ইডি। এর প্রেক্ষিতে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ ইডিকে জানিয়ে দিয়েছিলেন যে, মাত্র ২৪ ঘণ্টার নোটিসে, এত সকম সময়ের ব্যবধানে তাঁর পক্ষে কলকাতা থেকে দিল্লিতে গিয়ে হাজিরা কার্যত অসম্ভব কাজ।

এবার তৃতীয়বারের জন্য অভিষেককে তলব করল ইডি। ২১ সেপ্টেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। এক্ষেত্রে দশ দিন আগে এই তৃণমূল সাংসদকে সমন পাঠানো হল। জেরায় সব প্রশ্নের জবাব তিনি দিয়েছেন বলে জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যদিও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, অভিষেকের বেশ কয়েয়টি জবাবে এখনও সদুত্তর মেলেনি। সেগুলি নিয়ে তাঁকে ফের জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।

উল্লেখ্য, কয়ালাকাণ্ডের তদন্তে আগেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে অভিষেক বন্দ্যোপাধ্যেয়র স্ত্রী রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। পরে ২৮ অগস্ট তাঁকে ফের সমন পাঠানো হয়। ১ সেপ্টেম্বর দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল রুজিরাকে। যদিও করোনা পরিস্থিতি ও দু’টি শিশু সন্তানের দেখভালের কথা বলে ই-মেইলে জানিয়ে দিল্লিতে ইডির জিজ্ঞাসাবাদ এড়ান অভিষেক-জায়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek banerjee third time summon by ed for coal scam case prob on 21 september

Next Story
কেন মমতার বিরুদ্ধে প্রিয়াঙ্কাতেই আস্থা বিজেপির? খোলসা করলেন দিলীপpriyanka tibrewal bhabanipur bjp candidate why says dilip ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com