বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘কলকাতার কেস ডাকল দিল্লিতে’, ED-র মুখোমুখি হতে রাজধানীতে অভিষেক

কয়লা পাচারকাণ্ডে স্ত্রী রুজিরা সমন পেয়েও ইডির তলব এড়িয়েছেন। কিন্তু অভিষেক জানালেন তিনি তদন্তকারীদের মুখোমুখি হবেন।

Abhishek Banerjee to face ED investigators on Monday? his delhi visit increased high speculation
কয়লা পাচারকাণ্ডে অভিষেক ও তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

দিল্লি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচারকাণ্ডে আগামিকাল, সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারীদের মুখোমুখি হবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দিল্লিতে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে নিজেই এ কথা বলেছেন তিনি।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “আমার বিরুদ্ধে ১০ পয়সার কোনও প্রমাণ কেন্দ্রীয় সংস্থা জনসমক্ষে আনতে পারলে বা কোথাও থেকে নিয়েছি প্রমাণ থাকলে জনসমক্ষে আনুন। আমার পিছনে ইডি-সিবিআই লাগাতে হবে না। আমাকে বলুন ফাঁসির মঞ্চ করে মৃত্যুবরণ করতে রাজি আছি। আগেও এটা বলেছিলাম, আজও একই কথা বলছি। যে কোনও তদন্তের মুখোমুখি হতে আমি রাজি আছি। কিন্তু প্রশ্ন হল যে কেন্দ্রীয় সংস্থা কেন আমার বিরুদ্ধে অভিযোগ জনসমক্ষে আনছে না? কলকাতার কেস আমাকে ডেকে পাঠিয়েছে দিল্লিতে। আমি তো দিল্লিতে যাচ্ছিই। আমি সব ধরনের তদন্তের মুখোমুখি হতে রাজি।”

আরও পড়ুন- দেহরক্ষীর অস্বাভাবিক মৃত্যু মামলা, শুভেন্দুকে জিজ্ঞাসাবাদে প্রশ্নমালা তৈরি CID-র

কয়লা পাচারকাণ্ডের তদন্ত করছে ইডি। এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। গত ২৮ অগস্ট সমন পাঠিয়ে ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরের ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কায়লা পাচারকাণ্ডে ওই দিনই সমন পাঠানো হয়েছিল অভিষেক-পত্নী রুজিরাকেও। ১ সেপ্টেম্বর তাঁকে দিল্লিতে তলব করেছিল ইডি। যদিও কোভিড পরিস্থিতির কথা চিঠিতে জানিয়ে গত বুধবার রাজধানীতে তদন্তকারীদের মুখোমুখি হননি রুজিরা নারুলা। কলকাতায় তাঁকে জিজ্ঞাসাবাদ করার আর্জি জানিয়েছেন তিনি।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ইডি-র এই তলব নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তিনি বলেছিলেন যে, “রাজনৈতিকভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে না পেরে প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি। বিরোধীদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাগুলিকে লেলিয়ে দেওয়া হচ্ছে।”

আরও পড়ুন- উপনির্বাচন শুধু ভবানীপুরেই, চরম অনিশ্চয়তায় তৃণমূলের প্রথম বিধায়ক

মুখ খুলেছিলেন অভিষেক স্বয়ং। গেরুয়া শিবিরকে তাঁর হুঁশিয়ারি, “ইডি-সিবিআই দেখিয়ে আমাদের কিছু হবে না। আমরা ভয় পাই না। উল্টে আমাদের জেদ বেড়ে যাবে। এবার সব রাজ্যে খেলা হবে। যাঁরা ভাবছে, ইডি-সিবিআই দিয়ে ধমকে চমকে রাখবেন, আপনারা যত এসব করবেন তত দৃঢ় প্রতিজ্ঞ হব।” অমিত শাহকে চ্যালেঞ্জ জানিয়ে অভিষেক বলেন, “অমিত শাহকে চ্যালেঞ্জ করছি। আপনি আমাদের আটকে দেখান। আপনাদের কী মনে হয়, ধমকানি-চমকানিতে আমরা বসে যাব? জান-প্রাণ যাবে, যা করার করে নিন।”

আরও পড়ুন- ‘দেশবিরোধী শক্তি’-র সহযোগী ইনফোসিস, মারাত্মক অভিযোগ RSS ঘনিষ্ঠ পত্রিকার

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek banerjee to face ed investigators on monday his delhi visit increased high speculation

Next Story
উপনির্বাচন শুধু ভবানীপুরেই, চরম অনিশ্চয়তায় তৃণমূলের প্রথম বিধায়কSovandev Chatterjee TMC leader is in trouble as there is no byelection in khardah
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com