বড় খবর

কয়লা পাচারকাণ্ড: ভার্চুয়াল নয়, দিল্লিতে গিয়েই হাজিরা দিতে হবে রুজিরাকে, নির্দেশ আদালতের

কয়লাকাণ্ডে কিছুটা হলেও চাপ বাড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলার।

abhisheks wife rujira banerjee will have to appear in delhi court on coal scam case
অভিষেক বন্দ্যোপাধ্যা ও তাঁর স্ত্রী রুজিরা।

কয়লাকাণ্ডে কিছুটা হলেও চাপ বাড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলার। আগামী ১২ অক্টোবর দুপুর ২টোয় রুজিরাকে সশরীরে হাজিরা দিতে হবে। এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদের আর্জি জানিয়েছিলেন তিনি। কিন্তু এদিন পাতিয়ালা হাউস কোর্ট সেই রুজিরার সেই আবেদন খারিজ করে দেয়।

কয়লাকাণ্ডে ১ সেপ্টেম্বর অভিষেক-পত্নী রুজিরাকে তলব করেছিল আর্থিক দুর্নীতির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাএনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেদিন ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হননি তিনি। বদলে চিঠি দিয়ে ইডি-র আধিকারিকদের কলকাতার বাড়িতে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছিলেন। করোনা ও দুই ছোট সন্তান থাকায় তাঁর এই দাবি বলেও চিঠিতে উল্লেখ করেছিলেন।

এর মধ্যেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ৬ই সেপ্টেম্বর দিল্লিতে ইডি আধিকারিকদের মুখোমুখি হন। কয়ালাকাণ্ডে প্রায় সাড়়ে ৮ ঘন্টা জেরা চলে তাঁর।

এরপরও অভিষেককে এই মামলায় বেশ করকবার তলব করেছিল ইডি। কিন্তু, তাতে সাড়া দেননি তিনি। রুজিরাকে তলব করা হলেও একউ পরিণতি হয়। বারবার সমন জারি করলেও ইডি-র দফতরে অভিষেক-রুজিরা কেউই হাজিরা দেননি।ফলে এর বিরুদ্ধে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি। যার প্রেক্ষিতে চিফ মেট্রোপলিটান আদালতের বিচারক রুজিরাকে সমন পাঠান। জবাবে, রুজিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদের দাবি জানান। এমনকী এই আবেদন করে দিল্লি হাইকোর্টে একটি মামলা দায়ের করেছেন অভিষেক-রুজিরা।

যদিও ভার্চুয়াল জিজ্ঞাসাবাদে রাজি নয় ইডি। এদিনের শুনানি শেষে কোর্টের নির্দেশ, ১২ অক্টোবর দুপুর ২টোয় রুজিরাকে শশীররে হাজিরা দিতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhisheks wife rujira banerjee will have to appear in delhi court on coal scam case

Next Story
সুব্রত-ফিরহাদকে থানায় আটক করা হোক, কমিশনে দাবি বিজেপিরSubrata Firhad be detained at ps outside the bhawanipur area bjp demand to ec
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com