scorecardresearch

বড় খবর

গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদ, CBI তলবে নিজাম প্যালেসে দেব

গত ৯ ফেব্রুয়ারি গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ঘাটালের সাংসদকে নোটিশ পাঠায় সিবিআই।

actor and tmc mp dev at cbi nizam palace office kolkata
নিজাম প্যালেসে দেব।

নিজাম প্যালেসে হাজিরা অভিনেতা-সাংসদ দেবের। গরু পাচারকাণ্ডে ঘাটালের সাংসদকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মঙ্গলবার সকাল এগারোটা নাগাদ কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দেন দেব। তাঁকে জিজ্ঞাসাবাদ গোয়েন্দাদের।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি দেবকে নোটিশ পাঠায় সিবিআই। সূত্র মারফত জানা গিয়েছে, গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামূল হকের সঙ্গে দেবের যোগাযোগের তথ্য পায় সিবিআই। সেই তথ্যের ভিত্তিতেই তৃণমূল সাংসদকে তলব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

গরু পাচার মামলার তদন্তে নেমে একাধিক চাঞ্চল্যকর তথ্য হাতে আসে গোয়েন্দাদের। তদন্তে নেমে আগেই গ্রেফতার করা হয়েছিল গরু পাচারে মূল অভিযুক্ত এনামুল হককে। এনামুলের পাশাপাশি এই চক্রে জড়িত আরও বেশ কয়েকজনের বয়ানও রেকর্ড করে সিবিআই। জানা গিয়েছে, সেই বয়ানেই উঠে আসে দেবের নাম।

ঘাটালের তৃণমূল সাংসদের নাম উঠতেই তাঁকে তলবের তোড়জোড় শুরু করে দেন গোয়েন্দারা। নোটিশ পাঠিয়ে ডেকে পাঠানো হয়েছিল সাংসদকে। তবে তদন্তে সবরকম সহযোগিতা করবেন বলে আগেই জানিয়েছিলেন দেব। সেই কারণে নোটিশ পেয়ে নির্ধারিত দিনে নিজাম প্যালেসে হাজিরা অভিনেতা-সাংসদ দেবের।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, এনামুল হকের সঙ্গে কীভাবে তাঁর পরিচয়? বা আদৌ কোনও পরিচয় রয়েছে কিনা এদিন সেব্যাপারে দেবকে প্রশ্ন করা হতে পারে। এছাড়াও গরু পাচার কাণ্ডে সিবিআই দাবি অনুযায়ী বিপুল টাকার লেনদেন নিয়েও তাঁর কিছু জানা আছে কিনা তাও জিজ্ঞাসাবাদ গোয়েন্দাদের।

এই মামলায় বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির নাম উঠে এসেছে। সেব্যাপারেও দেবের কাছে জানতে চাইবেন গোয়েন্দারা। জানা গিয়েছে, এদিন দেবের বয়ানও রেকর্ড করা হবে। উল্লেখ্য, সিবিআইয়ের পাশাপাশি গরু পাচার কাণ্ডে বিপুল অঙ্কের আর্থিক লেনদেনের ব্যাপারে তদন্ত চালাচ্ছে আরও এক কেন্দ্রীয় সংস্থা ইডি।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Actor and tmc mp deb at cbi nijam palace office kolkata