লোকসভায় কংগ্রেসের দলনেতা বাংলার অধীর চৌধুরী

অধীর চৌধুরী আগে প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ সামলেছেন। এছাড়া ইউপিএ আমলে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি রেলের রাষ্ট্রমন্ত্রী ছিলেন।  

By: New Delhi  June 18, 2019, 5:31:29 PM

লোকসভার সচিবের কাছে কংগ্রেসের দলনেতা হিসেবে অধীর চৌধুরীর নাম পাঠানো হয়েছে বলে জানতে পেরেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর চৌধুরীকে এদিন সংসদের কোর কমিটির দীর্ঘ বৈঠকের পর দলনেতা নির্বাচিত করা হয়। ওই বৈঠকের সভাপতিত্ব করেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

 

কংগ্রেস এবার রাজ্য় থেকে দুটি  আসন পেয়েছে। তার মধ্যে একটিতে বহরমপুর থেকে জিতেছেন অধীর চৌধুরী। ১৯৯৯ সাল থেকে তিনি এ আসনে কংগ্রেসের হয়ে জিতে আসছেন। অধীর চৌধুরী আগে প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ সামলেছেন। এছাড়া ইউপিএ আমলে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি রেলের রাষ্ট্রমন্ত্রী ছিলেন।

এ পদের জন্য় অধীর চৌধুরী ছাড়াও নাম উঠেছিল প্রবীণতম কংগ্রেস সাংসদ কোডিক্কুন্নিল শেখ এবং শশী থারুরের। গতবারের লোকসভায় কংগ্রেসের দলনেতা ছিলেন মল্লিকার্জুন খাড়্গে। এবার তিনি ভোটে হেরে গিয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Adhir chowdhury becomes congress leader in lok sabha

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ফের আসরে কঙ্গনা
X