scorecardresearch

বড় খবর

‘জিন্নার স্বপ্নপূরণে এগোচ্ছেন মোদী!’

‘‘এই আইনের মাধ্যমে হিন্দু ভারতবর্ষ, মুসলিম ভারতবর্ষ বিভাজিত করার চেষ্টা হচ্ছে। যে কাজ মহম্মদ আলি জিন্না করার চেষ্টা করেছিলেন’’।

‘জিন্নার স্বপ্নপূরণে এগোচ্ছেন মোদী!’
জিন্না ও মোদী।

নাগরিকত্ব সংশোধনী আইন ইস্যুতে আবারও গর্জে উঠলেন অধীর চৌধুরী। সিএএ ইস্যুতে মহম্মদ আলি জিন্নার নাম নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঝাঁঝালো ভাষায় আক্রমণ শানালেন বহরমপুরের কংগ্রেস সাংসদ। ‘মহম্মদ আলি জিন্নার স্বপ্নকে বাস্তবায়িত করার লক্ষ্যে নাগরিকত্ব আইনের নামে ভারতবর্ষকে ভাগ করতে চলেছেন মোদী’, এমন মন্তব্যই করেছেন অধীর।

ঠিক কী বলেছেন অধীর চৌধুরী?

সিএএ ইস্যুতে মোদীকে নিশানা করে কংগ্রেস সাংসদ বলেন, ‘‘এই আইনের মাধ্যমে হিন্দু ভারতবর্ষ, মুসলিম ভারতবর্ষ বিভাজিত করার চেষ্টা হচ্ছে। যে কাজ মহম্মদ আলি জিন্না করার চেষ্টা করেছিলেন। অথচ ভারতবর্ষের মুসলমানরা বিরোধিতা করেছিল বলেই পৃথিবীতে ভারত দ্বিতীয় বৃহত্তম মুসলিম জনসংখ্যার বসবাস। দ্বিজাতি তত্ত্বের স্লোগান তুলে জিন্না পুরোপুরি সফল হতে পারেননি। জিন্নার স্বপ্ন মোদী বাস্তবায়িত করার লক্ষ্যে নাগরিকত্ব আইনের নামে ভারতবর্ষকে ভাগ করতে চলেছেন’’।

আরও পড়ুন: দিলীপের নিন্দায় বাবুল, পাল্টা জবাব বিজেপি রাজ্য সভাপতির

ভিডিও- পরাগ মজুমদার।

এর আগে, এনআরসি ও সিএএ ইস্যুতে বিজেপিকে আক্রমণ করে অধীর বলেন, “আমার বাপ-ঠাকুরদা বাংলাদেশের মানুষ, বিজেপির ক্ষমতা থাকলে আমাকে বাংলাদেশে পাঠাক। আসলে বিজেপি ধর্মের নামে দেশ চালাতে চাইছে। বাকি সম্প্রদায়ের সঙ্গে মুসলমানকে আলাদা করে বিভাজনের নীতি গ্রহণ করেছে নরেন্দ্র মোদী-আমিত শাহ জুটি। কিন্তু ভুললে চলবে না ভারতবর্ষ ধর্মনিরপেক্ষ সাধারণতন্ত্রে বিশ্বাসী একটি দেশ। এই বিশ্বাস কোনও ভাবেই ভাঙতে দেওয়া যাবে না’’

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Adhir chowdhury slams pm modi caa